• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘বস ২’ এর আগেই সেন্সর ছাড়পত্র পেতে পারে ‘নবাব’!


বিনোদন প্রতিবেদক জুন ১৭, ২০১৭, ০২:১০ পিএম
‘বস ২’ এর আগেই সেন্সর ছাড়পত্র পেতে পারে ‘নবাব’!

ঢাকা: বর্তমান চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চলছে একের পর এক সংকট। সাম্প্রতিককালে সেই সংকট ভয়াবহ রূপ ধারণ করেছে। কারণ, যৌথপ্রযোজনার ছবি নিয়ে সম্প্রতি যোগ হয়েছে নতুন সংকট। আর সেই সংকটে মুখোমুখি বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও বাংলা চলচ্চিত্র ঐক্যজোট। মূলত সমস্যা তৈরি হয়েছে যৌথ প্রযোজনায় নির্মিত আসছে ঈদে মুক্তি প্রতীক্ষায় থাকা আলোচিত ছবি ‘বস ২’ নিয়ে!  

ঈদে মুক্তির প্রতীক্ষায় থাকা জাজ ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান গ্রাসরুটের যৌথ প্রযোজিত সিনেমা ‘বস ২’। আর এই ছবিটিই আটকে দিয়েছে সেন্সরবোর্ডের প্রিভিউ কমিটি। চলচ্চিত্র ঐক্যজোট নামের সংগঠনটির অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে প্রিভিউ কমিটি। তাদের অভিযোগ, ছবিটি যৌথ প্রযোজনার নীতিমালা না মেনেই তৈরি। অন্যদিকে যৌথ প্রযোজনার সমস্ত শর্ত মেনেই ছবিটি নির্মাণ করা হলেও, বেআইনীভাবে ছবিটি নিয়ে জটিলতা সৃষ্টি করা হচ্ছে বলে মনে করছেন আব্দুল আজিজ।

আর যৌথপ্রযোজনার ‘বস ২’ নিয়ে যখন জটিলতা তুঙ্গে তখন শোনা যাচ্ছে, যৌথ প্রযোজনার আরেক ছবি ‘নবাব’ এবার যাচ্ছে সেন্সর বোর্ডের কাছে। অন্তত সেন্সরে বোর্ড কর্তৃক এমন কথায় শোনা যাচ্ছে।

দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান অভিনীত ঈদে মুক্তির প্রতীক্ষায় থাকা আলোচিত ছবি ‘নবাব’। যে ছবিটিও ‘বস ২’-এর মতোই যৌথ প্রযোজনায় নির্মিত। ছবিটি কলকাতা থেকে এসকে মুভিজ এবং ঢাকা থেকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজনা করছে। আর এরইমধ্যে এই ছবিটি গেল বুধবার যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি থেকে ছাড়পত্র পায়। এবার শুধু সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার বাকি!  

ধারনা করা হচ্ছে, ‘বস ২’ নিয়ে যে জটিলতা তৈরি হয়ে আছে এবং এই ছবি নিয়ে চলচ্চিত্র ঐক্যজোট ও জাজের পাল্টাপাল্টি কথা ছুড়াছুড়ির কারণে ছবিটি এই ঈদে মুক্তি নিয়ে পড়তে হতে পারে দারুণ ভোগান্তিতে। কেননা, যৌথ নীতিমালা অনুযায়ি ‘বস ২’-এর বিপক্ষে চলচ্চিত্র ঐক্যজোট যে অবস্থান নিয়েছে তা অতি যৌক্তিক। আর এমনটি হলে, ‘বস ২’-এর আগেই সেন্সর ছাড়পত্র পেতে পারে শাকিব খানের ‘নবাব’ ছবিটি! এখন দেখার বিষয়, নবাব নিয়ে সেন্সর বোর্ড কি সিদ্ধান্ত নেয়!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!