• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বসুন্ধরায় দোকান রেখে পালালো আইফোন ব্যবসায়ীরা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৭, ০৬:২৩ পিএম
বসুন্ধরায় দোকান রেখে পালালো আইফোন ব্যবসায়ীরা

ঢাকা: রাজধানী ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও গুলশান এভিনিউ এলাকার মলি ক্যাপিটা সেন্টারে অভিযান চালিয়ে  শতাধিক আইফোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে এই ফোনগুলো আমদানি করা হয়েছিল।

সোমবার(১৩ নভেম্বর) দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, বিটিআরসি প্রতিনিধি এবং ঢাকা মহানগর পুলিশের সমন্বিত একটি দল অভিযানটি পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার দায়িত্বে ছিলেন অধিদপ্তরের সহকারী পরিচালক সহিদুজ্জামান সরকার।

শপিং কমপ্লেক্সে তাদের আসার খবর পেয়ে বসুন্ধরার ৬ তলা এবং নিচতলার মোবাইলে ফোনের প্রায় সব দোকান বন্ধ করে দৌড়ে পালিয়ে যান ব্যবসায়ীরা। এর মধ্যে ৩ টি দোকানে তারা অভিযান চালাতে সমর্থ হন। এই দোকান ৩টি  থেকেই শতাধিক মোবাইল ফোন জব্দ করা হয়।

অভিযান শেষে সহিদুজ্জামান সরকার জানান, এই সব আইফোন নিয়ম বহির্ভূতভাবে আনা হয়েছে, যার নম্বর বিটিআরসির নথিভুক্ত নয়। অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আনার অভিযোগে এগুলো জব্দ করা হয়েছে।

একই সময়ে উপপরিচালক এইচ এম শরিফুল হাসানের নেতৃত্বে আর একটি দল গুলশান এভিনিউ এলাকায় অভিযানে মলি ক্যাপিটা সেন্টারে বিভিন্ন দোকান থেকে আইফোন সহ বিভিন্ন ব্র্যান্ডের শতাধিক ফোন আটক করে। অভিযানের বিষয়ে সহিদুজ্জামান বলেন, এই অভিযান আসলে একটি মেসেজ। যে কোনো সময় আমরা আবার অভিযান চালাব।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!