• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বাঁচতে চায় শিশু আয়ান, প্রয়োজন ২০ লাখ টাকা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৯:৫৭ এএম
বাঁচতে চায় শিশু আয়ান, প্রয়োজন ২০ লাখ টাকা

ঢাকা: যে বয়সে দুরন্তপনায় সময় কাটানোর কথা, সে বয়সে বিছানায় কাতরাচ্ছে হেপাটাইটিস সি ও টনিক আইটিপি রোগে আক্রান্ত চার বছরের শিশু আবিদ হাসান আয়ান। হাসি, খেলা, আবদার আর দুরন্তপনার কিছুই নেই যশোরের কাজী পাড়া মানিকতলার রিয়াজুজ্জামানের সন্তান আয়ানের চোখে মুখে। বেঁচে থাকা না থাকার ভয় নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে পঙ্গু বাবার একমাত্র অবলম্বন।

আয়ানের ছোট্ট শরীরে বাসা বেঁধেছে টনিক আইটিপি নামের এক জটিল রোগ। সেই সঙ্গে হেপাটাইটিস সি। এরই মধ্যে শরীরের বিভিন্ন স্থানে জমাট বেধে গেছে রক্ত। আর কিছু খেলেই শুরু হয় পেটব্যাথা। ছেলের চিকিৎসা করাতে গিয়ে এরই মধ্যে নিঃস্ব হয়েছেন সড়ক দুর্ঘটনায় পা হারানো বাবা রিয়াজুজ্জামান। এখন টাকার অভাবে বন্ধ রয়েছে চিকিৎসাও। আর অপারেশনের জন্য দরকার প্রায় ২০ লাখ টাকা। যা যোগাড় করা একেবারেই অসম্ভব পরিবারের পক্ষে।

যশোর শহরে লাবণ্য ইলেকট্রিক নামে ছোট একটি দোকানে ব্যবসা করে আসছেন রিয়াজুজ্জামান আদর। তিনি বলেন, ‘আয়ান বর্তমানে ভেলোরে সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার শরীরে বিরল রোগ ধরা পড়ার পর ব্যবসা থেকে গত এক বছরে প্রায় ১০ লাখ ৭৫ হাজার টাকা ব্যয় করেছি। এখন আয়ানের শরীরে আরেকটি জটিল অপারেশন করাতে হবে। সে জন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। কিন্তু এই টাকা জোগাড় করা আমার জন্য অসম্ভব। আপনারা সবাই এগিয়ে আসুন। আমার সন্তানকে বাঁচতে সাহায্য করুন।’

দেশবাসীর কাছে দোয়া ও সাহায্য প্রার্থনা করেছেন আয়ানের বাবা-মা। সবার সহযোগিতা ও দোয়া সুস্থ করে বাবা মায়ের কোলে ফেরাতে পারে ফুটফুটে শিশু আয়ানকে। সাহায্য পাঠানের ঠিকানা: রিয়াজ্জুজামান আদর, সঞ্চয়ী হিসাব নং-৩৪০৫৩০২৩ সোনালী ব্যাংক যশোর শাখা ও আয়ান আহান লাইট হাউস, চলতি হিসাব নং-৫২৭৬, ইসলামী ব্যাংক যশোর শাখা ও লাবণ্য ইলেকট্রিক, চলতি হিসাব নং-০৩৭২১০১০০০০০০২৫৭৫ ইউসিবিএল ব্যাংক, যশোর শাখা । সাহায্য পাঠানো যাবে ০১৭১২-১৩০০৯৫ (ব্যক্তিগত) এই বিকাশ নাম্বারেও।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!