• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাঁচানো গেলোনা নড়ে উঠা মীমকে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৮, ১১:৪৮ এএম
বাঁচানো গেলোনা নড়ে উঠা মীমকে

ঢাকা: ভূমিষ্ঠ হওয়ার পরই ডাক্তারা জানান তার প্রাণ নেই, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ঘোষিত ‘মৃত’ সদ্য ভূমিষ্ঠ মীমকে তাই দাফন করতে নেয়া হলো রাজধানীর আজিমপুর কবরস্থানে। কিন্তু সেখানেই মিমি নিজেই জানান দিল সে মৃত না জীবত হয়েই পৃথিবীতে এসেছে।।

তবে সেই যাত্রা ফিরে এসেও আবারও চলে গেল শিশুটি, শেষ পর্যন্ত বাঁচানো গেল না। সোমবার (২৩ এপ্রিল) রাত দেড়টার দিকের ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে সে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আবদুল আজিজ। শিশুটি ঢাকার ধামরাইয়ের শ্রীরামপুর গ্রামের শরিফুল ইসলাম ও শারমিন আক্তারের নবজাতক মেয়ে মীম।

এর আগে সোমবার শিশুটির মামা শরিফুল ইসলাম জানান, সোমবার (২৩ এপ্রিল) সকাল ৮টায় তার বোনের বাচ্চা প্রসব হয়। পরে ঢামেক থেকে তাকে মৃত ঘোষণার করা হয়। পরে তারা লাশ নিয়ে আজিমপুর কবরস্থানে দাফনের জন্য নেয়া হয়। গোসলখানায় নবজাতকের গায়ে পানি ঢাললে নবজাতকটি নড়েচড়ে ওঠে। 

দ্বিতীয়বার পানি ঢালতেই দেখা যায় শ্বাস-প্রশ্বাস ওঠানামা করছে। সে সময় শিশুটির হার্ট সচল বুঝে আজিমপুর স্থানীয় হাসপাতাল পরে সেখান থেকে শ্যামলী শিশু হাসপাতালে আনা হয়। পরে ডাক্তাররা জানিয়েছে সে জীবিত।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!