• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলা চলচ্চিত্রে নিষিদ্ধ হলেন শাকিব খান


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৭, ০৬:১৭ পিএম
বাংলা চলচ্চিত্রে নিষিদ্ধ হলেন শাকিব খান

ঢাকা: বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল ও তুমুল জনপ্রিয় অভিনেতা শাকিব খান। প্রায় দুই দশক ধরে যিনি একাই বাংলা মেইনস্ট্রিম সিনেমাকে আগলে রেখেছেন, সেই তারকা অভিনেতাকেই এবার নিষিদ্ধ করলো চলচ্চিত্র পরিচালক সমিতিসহ আরো বেশ কয়েকটি সহ সংগঠন। 

শনিবার বিকেলে এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশ কয়েকটি সংগঠনের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সেখানেই চলচ্চিত্রের সকল সমিতির নেতাদের উপস্থিতিতে শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য বাংলা চলচ্চিত্র থেকে নিষিদ্ধ করা হয়। 

চলচ্চিত্র পরিচালক সমিতি ছাড়াও এসময় শাকিবকে নিষিদ্ধ করতে একমত পোষণ করে চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস এসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি, চলচ্চিত্র লেখক সমিতি।

বাংলাদেশ পরিচালক সমিতির প্যাডে পাঠানো ওই পরিচালক সমিতির সভাপতি, মহাসচিবের স্বাক্ষরসহ ওই বিজ্ঞপ্তিতে িজানানো হয়, আজ, শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয় প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন। বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীরা মনে করেন, তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শীপ’। তাদের অপমান করা মানে সকল কুশলীদের অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সাথে কোনো সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

সম্প্রতি শাকিবের একটি বক্তব্যে নাখোশ হয়েছেন দেশের পরিচালকরা। একটি দৈনিকের সাক্ষাৎকার শাকিব খান বলেছিলেন যে, এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দীর্ঘ। তারা এফডিসিতে আড্ডা মারেন, কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক নিবন্ধিত শিল্পী আছেন, কাজ করছেন কতজন?  শাকিবের এমন প্রশ্নে ক্ষেপেছেন নির্মাতারা। তারা তাকে এই বক্তব্যের জন্য শাস্তিস্বরূপ গত ২৪ এপ্রিল উকিল নোটিশ পাঠায়। এমনকি পরিচালকদেরকে শাকিব খানকে ‘বয়কট’-এর আহ্বান জানান। আর এবারতো নিষিদ্ধই করলেন। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!