• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজেও স্পন্সর ‘রকেট’


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৭, ০৫:০৪ পিএম
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজেও স্পন্সর ‘রকেট’

ঢাকা: আফগানিস্তান ও ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও বাংলাদেশের হোম সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ‘রকেট’। ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’। বৃহস্পতিবার (১৭ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। ফলে সিরিজের নাম হয়েছে ‘রকেট বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ-২০১৭’।

২০১৬ সালে দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টাইটেল ও ইন-স্টেডিয়াম স্পনসরশিপ স্বত্ব কিনে নিয়েছে ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়াম। পরে ডাচ-বাংলা ব্যাংকের কাছে এই স্বত্ব বিক্রি করেছে তারা। এই চুক্তির মেয়াদ ২০১৮ সালের ৩১ আগস্ট পর্যন্ত। চুক্তির আওতায় সিরিজের নামকরণ, স্টাম্প, সাইটস্ক্রিন, বাউন্ডারি, গ্যালারি, ট্রফি, বিভিন্ন পুরস্কার, টিম বাস ও প্রবেশপথসহ মাঠের সব কিছুর সত্ত্ব পাবে ডাচ বাংলা ব্যাংক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী, ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম শিরিন ও ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষে সানাউল আরেফিন।

সানাউল আরেফিন বলেন, ‘আমরা অতীতেও দেখেছি ক্রিকেটে ডাচ-বাংলা ব্যাংককে এগিয়ে আসতে। আমার মনে পড়ে ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচে তারাই স্পন্সর করেছিল। ক্রিকেটের সঙ্গে তারা সবসময় আছে, থাকবে এই আশা করি। তবে আবহাওয়ার যে অবস্থা তাতে সিরিজ কেমন হবে তা এখনও বলা যাচ্ছে না। তবে আশা করছি শেষ পর্যন্ত এটি ভালোই হবে।’

দুই টেস্টের সিরিজ খেলতে শুক্রবার (১৮ আগস্ট) বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২৭-৩১ আগস্ট মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে ২২ থেকে ২৩ আগস্ট বিসিবি একাদশের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্মিথরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!