• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশ থেকে আরো কর্মী নেবে লেবানন


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১৩, ২০১৬, ০১:৪৫ পিএম
বাংলাদেশ থেকে আরো কর্মী নেবে লেবানন

বাংলাদেশ থেকে নারী কর্মীর পাশাপাশি আরও পুরুষ কর্মী নেবে লেবানন সরকার। বৃহস্পতিবার লেবাননের শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি'র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠককালে দেশটির শ্রমমন্ত্রী সিজান আজ্জি এ কথা জানান। সিজান আজ্জি বলেন, বাংলাদেশি কর্মীদের জন্য সে দেশের আইন অনুযায়ী ধার্যকৃত বেতন নিশ্চিত করা হবে।

অভিবাসন ব্যয় কমানো, দ্রুত কর্মী প্রেরণ প্রক্রিয়া নিশ্চিতকরণ, মধ্যস্বত্বভোগীর দৌরাত্ম্য বন্ধ করাসহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরেও তিনি সম্মত হয়েছেন। শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক বার্তায় জানানো হয়, বৈঠকে লেবাননের শ্রমমন্ত্রী বলেন, বাংলাদেশি কর্মীরা দক্ষতার সঙ্গে কাজ করছেন। লেবাননের জনগণ বাংলাদেশি কর্মীদের পছন্দ করে। বৈঠকে মন্ত্রী নুরুল ইসলাম বলেন, বাংলাদেশি কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে।

বাংলাদেশ থেকে নির্মাণকর্মী, ডাক্তার, নার্স, ইঞ্জিনিয়ার, ইলেকট্রিশিয়ান, সেলসম্যানসহ বিভিন্ন খাতে কর্মী নেয়া এবং কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে বিবেচনার জন্য লেবাননের শ্রমমন্ত্রীকে অনুরোধ জানান তিনি। বৈঠক শেষে দুই দেশের মন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং-এ যোগ দেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!