• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশ ব্যাংকে আগুনের ঘটনায় ৩ সদস্যের কমিটি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০১৭, ০৭:০৩ পিএম
বাংলাদেশ ব্যাংকে আগুনের ঘটনায় ৩ সদস্যের কমিটি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের সুউচ্চ ভবনের ১৪ তলায় ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের নেতৃত্বে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন, লে. কর্নেল (অব.) মো. মাহমুদুল হক খান চৌধুরী এবং ব্যাংকের কমন সার্ভিস ডিপার্টমেন্টের মো. তফাজ্জল হোসেন।

ব্যাংকটির নির্বাহী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সিদ্ধান্তে এ কমিটি গঠন করা হয়েছে।  তিনি নিজে উপস্থিত থেকে এই কমিটি গঠন করেন। কমিটিকে ২৮ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উপ-পরিচালকের (ঢাকা) নেতৃত্বে পাঁচ সদস্যের পৃথক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব তথ্য জানান। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, শটসার্কিট থেকে ৩০ তলা ভবনের ১৪ তলায় আগুনের সূত্রপাত হতে পারে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে রাত ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে আগুন পুরোপুরি নেভানো হয় রাত ১০টা ৩৪ মিনিটে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!