• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকে আমি আগেও এসেছি


জ্যেষ্ঠ প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৭, ১০:৫০ পিএম
বাংলাদেশ ব্যাংকে আমি আগেও এসেছি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ ‘ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন’ বলে দাবি করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। শ্রমিক নেতা হিসেবে তার বাংলাদেশ ব্যাংকে যাওয়া নিয়ে একটি দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়ায় বুধবার(১৫ নভেম্বর) কেন্দ্রীয় ব্যাংক থেকে বেরিয়ে ইব্রাহিম খালেদের সমালোচনা করেন তিনি।

পরিবহন শ্রমিক নেতা হিসেবেই বেশি পরিচিত শাজাহান খান এদিন দেশের ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ) নেতাদের সঙ্গে সভা করেন।

মতিঝিলে ব্যাংক ভবনে আলোচিত ওই সভা থেকে বেরিয়ে মন্ত্রী শাজাহান খান  সাংবাদিকদের বলেন, “আমি যদি ইব্রাহিম খালেদ সাহেবকে প্রশ্ন করি, আপনি না কি ৫৪ বছরেও এই ধরনের বিধান দেখেন নাই, কিন্তু আপনিই তো এই প্রথা চালু করে গেলেন।

“ইব্রাহিম খালেদ সাহেব ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করেছেন। মিথ্যা কথা বলে পানি ঘোলা করার চেষ্টা করবেন না।” শাজাহান খান বলেন, “এখানে যে টিএ-ডিএ বা ভাতার কথা বলা হয়েছে, এটার সাথে তো আমার কোনো সম্পর্ক নাই, এটা ব্যাংকের নিয়ম অনুযায়ী চলে।”

বাংলাদেশ ব্যাংকে গিয়ে সভা করার মধ্যে কোনো অসৎ উদ্দেশ্য নেই বলে দাবি করেন শাজাহান খান। এই নিয়ে প্রশ্ন তোলা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তিনি সাংবাদিকদের বলেন, “আমার বাংলাদেশ ব্যাংকে আগমন নিয়ে যে কথাটা হয়েছে, সেটা নিয়ে আমি আশ্চর্য হয়েছি। কারণ আমি আগেও বাংলাদেশ ব্যাংকে এসেছি এবং মন্ত্রী হওয়ার পরে আমি এনিয়ে তিন বার এলাম। মন্ত্রী হওয়ার আগে চার বার এসেছিলাম।”

দুপুর দেড়টার দিকে বাংলাদেশ ব্যাংকে ঢোকেন নৌমন্ত্রী। বিকেল ৩টার দিকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

এবারের আসার কারণ ব্যাখ্যা করে শ্রমিক নেতা শাজাহান খান বলেন, এই ব্যাংকের যে সিবিএ, সেটা আমাদের জাতীয় শ্রমিক লীগের সংগঠন। তাদের একটা প্রতিনিধি সভায় আমাকে দাওয়াত দিয়েছে, খাওয়ার দাওয়াত। আমি এসেছিলাম তাদের সাথে দেখা করতে।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!