• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-ভারত সেমিতে আম্পায়ার?


ক্রীড়া ডেস্ক জুন ১৩, ২০১৭, ০৫:১১ পিএম
বাংলাদেশ-ভারত সেমিতে আম্পায়ার?

ঢাকা: ইদানিং পাকিস্তান-ভারত ম্যাচের চেয়েও বাংলাদেশ-ভারত ম্যাচে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ছে। সেটা মাঠে এবং মাঠের বাইরেও। তাই বলা যায়, ভারত-বাংলাদেশ মুখোমুখি হওয়া মানে অন্যরকম এক শিহরণ। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে আবারও মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশি দেশ। তাই খেলা ছাপিয়ে ফের আলোচনায় আম্পায়ার।

২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচে রোহিত শর্মার আউট নিয়ে কম জল ঘোলা হয়নি। ওই খেলার পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারাবিশ্বে আলোচনার ঝড় উঠেছে। রোহিত শর্মাকে রুবেল হোসেনের করা ৪০তম ওভারের চতুর্থ বলে আম্পায়ারের ‘নো’ ডাকা নিয়ে ক্রিকেট দুনিয়ায় ঢের বিতর্ক হয়েছে। আম্পায়ার ইয়ান গৌল্ডের দেয়া ‘নো’ বলটা যে স্পষ্ট ভুল ছিল, তা প্রমাণ হয়েছে এরই মধ্যে। প্রশ্ন আছে মাহমুদউল্লাহর আউটটি নিয়েও। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এমন আম্পায়ারিংয়ে চরম ক্ষুদ্ধ হয়েছিল বাংলাদেশের দর্শক-সমর্থকেরা।

আগামী ১৫ জুন চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিরা। আইসিসির বড় টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। তাই সতর্ক অবস্থানে  ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বিতর্ক এড়াতে ওই ম্যাচে আম্পায়ার হিসেবে রাখা হয়নি পাকিস্তানের আলিম দার ও ইংল্যান্ডের ইয়ান গোল্ডকে।

বাংলাদেশ-ভারত সেমিফাইনাল ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন রিচার্ড ক্যাটেলবার্গ ও কুমার ধর্মসেনা। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন নাইজেল লং। আর চতুর্থ আম্পায়ার হিসেবে রিচার্ড ইলিংওয়ার্থকে রাখা হয়েছে। আর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন ক্রিস ব্রড।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!