• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সফর বাতিল করতে পারে অস্ট্রেলিয়া?


ক্রীড়া ডেস্ক জুলাই ২১, ২০১৭, ১০:০৯ পিএম
বাংলাদেশ সফর বাতিল করতে পারে অস্ট্রেলিয়া?

ঢাকা: অস্ট্রেলিয়ার ক্রিকেটের অস্থিরতা সহসা মিটছে না। খেলোয়াড়া এবং বোর্ড দু’পক্ষের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হবে বলে শোনা যাচ্ছিল। কিন্তু দ্রুত সেটি আর হচ্ছে না। নতুন করে ঝামেলায় পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট।

আবার ভেস্তে গেছে সব উদ্যোগ। ফলে আবার শঙ্কায় পড়ে গেল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। আগস্টের ১৮ তারিখে সদলবলে বাংলাদেশে আসার কথা স্মিথ-ওয়ার্নারদের।  

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠনের (এসিএ) প্রধান অ্যালিস্টার নিকোলসনের মধ্যে চলা আলোচনা  শেষ হয়েছে কোনো ফলাফল ছাড়াই। দু’পক্ষই আগের অবস্থানে অনড় রয়েছে। এসিএ এখনো খেলোয়াড়দের লভ্যাংশের ভাগাভাগির আগের শর্তে অনড়। আর সিএ-ও নতুন প্রস্তাবিত মডেলের বাইরে বেশি ছাড় দিতে রাজি নয়।

আর এতেই ঝামেলায় পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইতোমধ্যে অস্ট্রেলিয়া ‘এ’ দল দক্ষিণ আফ্রিকার সফর বয়কট করেছে। বাংলাদেশ সফরের খুব বেশি আর দেরি নেই। আগামী মাসের শুরুতে প্রস্তুতি শুরুর কথা অস্ট্রেলিয়া দলের। এর চেয়েও বড় সংকটে সিএ পড়েছে স্পনসরদের সঙ্গে চুক্তি করতে গিয়ে।

ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ সফর নিয়ে এই মুহূর্তে অস্ট্রেলিয়া থেকে মিশ্র বার্তা পাওয়া যাচ্ছে। যেকোনও সফরের আগে নিয়মমাফিক নিরাপত্তা পরিদর্শন হিসেবে সিএ এবং এসিএ দুই অংশের প্রতিনিধিদল বাংলাদেশে আসবে।  দুই পক্ষের আলোচনা যেহেতু চলছে, এর মধ্যে নিরাপত্তা পরিদর্শনের কাজটি সম্পন্ন করে রাখা হবে।

তবে ইএসপিএনক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, সফর বাতিলও হতে পারে-এমন একটি প্রস্তুতি নিয়ে রাখতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অবহিত করেছে সিএ। এ ব্যাপারে বিসিবির তরফ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!