• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সফরে আসছে না পাকিস্তান


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৭, ২০১৭, ১২:৫৫ পিএম
বাংলাদেশ সফরে আসছে না পাকিস্তান

ঢাকা : পাকিস্তান ক্রিকেট দল এ বছর বাংলাদেশ সফরে আসছে না। গতকাল বুধবার (২৬ এপ্রিল) রাতে দুবাইয়ে আইসিসির সভা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। দুপক্ষের সম্মতিতেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে সিরিজ। আগামী জুলাই-আগস্টে প্রস্তাবিত সফরে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের। তবে সেই সফর বাতিল করল দেশটি।

পিসিবিপ্রধান জানিয়েছেন, পাকিস্তান দুবার বাংলাদেশ সফর করলেও বাংলাদেশ ২০০৮ সালের পর থেকে পাকিস্তানে খেলতে আসেনি। তাই তৃতীয়বার সফর করতে ইচ্ছুক নয় দেশটি। আগামী বছর কোনো একসময়ে এই সিরিজ খেলার বিষয়ে চিন্তাভাবনা করছে তারা। শাহরিয়ার খান বলেন, ‘আমরা দুবার বাংলাদেশ সফরে গিয়েছি। তাই এবার বাংলাদেশকে পাকিস্তানে আসার আমন্ত্রণ জানিয়েছি। টানা তৃতীয়বার সেখানে সফর করা ঠিক হবে না। তাই আপাতত সফরটা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বছরের কোনো সময়ে সিরিজটা হবে বলে আশা করছি।’ এবারের বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল পাকিস্তানের।

সর্বশেষ ২০০৭-০৮ মৌসুমে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। সেবার পাকিস্তানের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলে টাইগাররা। এরপর ২০১১ ও ২০১৫ সালে বাংলাদেশ সফর করে পাকিস্তান। এর মধ্যে পাকিস্তান বাংলাদেশকে সিরিজ খেলতে আমন্ত্রণ জানালেও নিরাপত্তাজনিত কারণে সিরিজগুলো খেলতে রাজি হয়নি বাংলাদেশ। এর ফলে বিসিবির কাছ থেকে তিন লাখ ২৫ হাজার ডলার ক্ষতিপূরণও পেয়েছে পাকিস্তান।

আগামী জুনে চ্যাম্পিয়নস ট্রফির পর পাকিস্তানে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বিসিবিকে প্রস্তাব দেয় পিসিবি। তবে দেশটির নিরাপত্তাব্যবস্থা নাজুক হওয়ায় পিসিবির প্রস্তাব ফিরিয়ে দেয় বাংলাদেশ। অবশ্য নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ হলে পাকিস্তানের প্রস্তাব ভেবে দেখার কথা জানায় বিসিবি। এই সিরিজের জন্য পাকিস্তানের ক্ষতিপূরণ দিতে অপারগতা প্রকাশ করে বাংলাদেশ। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সফর বাতিল করল পাকিস্তান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!