• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
স্বাধীনতা দিবস ভলিবল

বাংলাদেশ সেনা বাহিনীর শুভ সূচনা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ০৮:২৯ পিএম
বাংলাদেশ সেনা বাহিনীর শুভ সূচনা

ঢাকা: ‘ওয়ালটন মহান স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতায়’ শুভ সূচনা করেছে বাংলাদেশ সেনা বাহিনী। মঙ্গলবার (২১ মার্চ) পল্টনস্থ জাতীয় ভলিবল ষ্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী খেলায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে হারিয়ে জয় দিয়ে যাত্রা শুরু করেছে সাভিসেস দলটি।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় দিনের প্রথম খেলায় বাংলাদেশ সেনা বাহিনী ১৮-২৫, ২৫-১৪, ২১-২৫, ২৫-১৮, ১৫-১২ পয়েন্টে ৩-২ সেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে পরাজিত করে।

এদিন বিকেলে ৩টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল,এমপি। এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডাইরেক্টর এফএম ইকবাল বিন-আনোয়ার ডন, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক  আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক ও টূর্ণামেন্ট কমিটির সম্পাদক ফজলে রাব্বি বাবুল, যুগ্ম সম্পাদক মো. আজিজুর রহমান, কোষাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, সদস্য খন্দকার ইদ্রিস আলী, মো. গোলাম রসুল খান মেহেদী, মো. ফজলুল হক, সেলিম নকিব হোসেন পাশা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য ১৪টি দলকে আমন্ত্রণপত্র পাঠানো হলেও শেষ পর্যন্ত অংশ নিচ্ছে ৯টি দল। দলগুলো দুই গ্রুপে বিভক্ত হয়ে লিগ পদ্ধতিতে খেলছে। ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বর্ডার গার্ড বাংলাদেশ ও বাংলাদেশ জেল। ‘খ’ গ্রুপে রয়েছে তিতাস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ পুলিশ ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০ হাজার, রানার্স-আপ দল ১২ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী দল ৮ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া তিনজন সেরা খেলোয়াড়কেও পুরস্কৃত করা হবে। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দলের প্রত্যেককে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। ২৯ মার্চ বিকেলে ফাইনাল খেলাটি বাংলাদেশ ভলিবল স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!