• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে টানছেন মাহমুদুল্লাহ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৩, ২০১৭, ০১:০৮ পিএম
বাংলাদেশকে টানছেন মাহমুদুল্লাহ

ঢাকা: হায়দরাবাদ টেস্ট বাঁচাতে হলে ভালোয় ভালো আরও দুটি সেশন কাটাতে হবে বাংলাদেশকে। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত প্রথম সেশন বেশ ভালোভাবেই মাহমুদুল্লাহ-সাব্বির পার করেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৯.৩ ওভারে ৫ উইকেটে বাংলাদেশ তুলেছে ২০৭ রান। এখন আসলে রানের হিসাব না করাই ভালো। দিনটি পার করে দিলেই হয়। তাহলে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্টটি ড্র করা সম্ভব।

সকালের সেশনটা খুব ভালো কাটেনি বাংলাদেশের। সাকিব আল হাসানকে হারানোর পর অধিনায়ক মুশফিকুর রহীমের মাঝে ফিরেছিল প্রথম ইনিংসের দৃঢ়চেতা মনোভাব। কিন্তু হঠাৎ করেই তিনি রবিচন্দ্র অশ্বিনের পাতানো ফাঁদে পা দিয়েছেন। অথচ তার আগের বলেই তাকে বাউন্ডারিছাড়া করেছেন। পরের বলটিই তুলে দিলেন আকাশে। যেটা ছিল মুশফিকের স্বভাববিরুদ্ধ। এই কাজটা না করলে প্রথম সেশন ভালোই ছিল বাংলাদেশের জন্য। ৪৪ বলে দুই চার আর এক ছয় মেরে ২৩ রান করে সেটই হয়ে গিয়েছিলেন মুশফিক। কিন্তু ওই যে, অশ্বিনের বল খেলার লোভ সামলাতে পারলেন না। 

তবে ১৯ মাস পর টেস্টে ফিফটি পেয়ে বাংলাদেশকে লড়াইয়ে রেখেছেন মাহমুদুল্লাহ। বাংলাদেশ ম্যাচটি ড্র করবে না হারবে এখন পুরোটাই তার ওপর নির্ভর করছে। মাহমুদুল্লাহ ১২৭ বল খেলে ৫৯ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী সাব্বির রহমানের রান ১৮*। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!