• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে দিয়ে শ্রীলঙ্কাকে জবাব হাথুুরুর


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ০৫:৩৩ পিএম
বাংলাদেশকে দিয়ে শ্রীলঙ্কাকে জবাব হাথুুরুর

ঢাকা: বাংলাদেশকে নিয়ে শ্রীলঙ্কানদের আগে থেকেই একটা শঙ্কা ছিল। সেটা বাংলাদেশকে নিয়ে যতটা তার চেয়ে বেশি তাদেরই লোক চণ্ডিকা হাথুুুরুসিংহেকে নিয়ে। মুশফিক-মাশরাফিদের দায়িত্ব নেওয়ার পর থেকে বদলে গেছে বাংলাদেশ দল। যে শঙ্কাটা করেছিল শ্রীলঙ্কা সেটাই সত্যি হয়েছে। কলম্বোর পি সারা ওভালে তারা বাংলাদেশের কাছে হেরে গেছে ৪ উইকেটে। এই হার সহজভাবে মেনে নিতে কষ্ট হচ্ছে লঙ্কানদের।

শ্রীলঙ্কার পত্রিকা দ্য আইল্যান্ড জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে হারের পর ময়নাতদন্তে নেমেছে নীতিনির্ধারকরা। আর হাথুরুসিংহে নিজ দেশে পাচ্ছেন অন্যরকম মর্যাদা। সেখানকার সংবাদমাধ্যম বলছে, পরিকল্পনায় জায়গায় শ্রীলঙ্কা মার খেয়েছে। আর এই জায়গায় দারুন সফল হয়েছে বাংলাদেশ। ক্রিকেট ক্যারিয়ারে হাথুরু তামিল ইউনিয়ন ক্লাবের হয়ে খেলেছেন। সেই সূত্রে পি সারাকে হাতের তালুর মত চেনা রয়েছে হাথুরুর। তাই তিনি সাকিব-তামিমদের দিয়ে এর সদ্ব্যবহার করেছেন অত্যন্ত সুনিপুনভাবে।

সবচেয়ে বড় কথা, বাংলাদেশকে দিয়ে অপমানের প্রতিশোধ নিয়েছেন হাথুরু। ২০১০ সালে পি এস ডি সিলভা ও নিশান্থা রানাতুঙ্গা দায়িত্বে থাকার সময় তাকে বরখাস্ত করা হয়েছিল। যেটি হাথুরু মেনে নিতে পারেননি। রাগে-ক্ষোভে পরিবার নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি গিয়ে থিতু হন তিনি। হাথুরুর পরিবার এখন অস্ট্রেলিয়াপ্রবাসী। আইল্যান্ড বলছে, সাত বছর পর শ্রীলঙ্কায় এসে তিনি বাংলাদেশকে দিয়ে দুর্দান্ত জবাবই দিয়েছেন!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!