• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশি ইমাম হত্যায় ব্রিটেনে একজনের যাবজ্জীবন


সোনালীনিউজ ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৬, ০৯:৩৯ এএম
বাংলাদেশি ইমাম হত্যায় ব্রিটেনে একজনের যাবজ্জীবন

বাংলাদেশি ইমাম জালাল উদ্দিনকে হত্যায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের একটি আদালত। দণ্ডিত মোহাম্মেদ হোসেন সাঈদীর বিরুদ্ধে ইমামকে হত্যায় সহযোগিতার প্রমাণ মিলেছে। আদালতের রায়ে উঠে এসেছে, হত্যাকাণ্ডের পিছনে আইএসের আদর্শ কাজ করেছে।

গত ফেব্রুয়ারি মাসে ম্যানচেস্টারের রচডেলের একটি শিশু পার্কে হামলার শিকার হন ৭১ বছর বয়সী জালাল উদ্দিন। তার মাথা ও মুখে একাধিক জখমের চিহ্ন পাওয়া যায়। প্রায় ১৫ বছর আগে বাংলাদেশ থেকে রচডেলে স্থায়ী হন জালাল।

২১ বছর বয়স্ক মোহাম্মদ হোসেন সাঈদী ও ২৪ বছরের আব্দুল কাদির তার ওপর হামলা চালায়। হত্যাকাণ্ডের কয়েক দিন পর যুক্তরাজ্য থেকে পালিয়ে তুরস্কে যান কাদির। পরে সেখান থেকে তিনি সিরিয়া যান বলে সন্দেহ তদন্তকারীদের। আদালতের রায়ে জানানো হয়, দণ্ডিত মোহাম্মদ সাঈদীকে ন্যূনতম ২৪ বছর সাজা ভোগ করতে হবে।

সাঈদীকে গ্রেপ্তারের পর মোবাইলে জালাল উদ্দিনের মৃত্যুর দৃশ্য পান গোয়েন্দারা। তার বাসা থেকে আইএসের প্রচারের অনেক কিছু উদ্ধার করা হয়। আদালতে উপস্থাপিত একটি ছবিতে জালালিয়া মসজিদের বাইরে আইএসের পতাকার মতো একটি পতাকা ধরে সাঈদীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সূত্র : বিবিসি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!