• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে চলবে স্টার জলসা-জি বাংলা


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০১৭, ০২:১৯ পিএম
বাংলাদেশে চলবে স্টার জলসা-জি বাংলা

ঢাকা: নানা তর্ক বিতর্ক আর আলোচনা সমালোচনার পর অবশেষে হাইকোর্টের রায়ে বাংলাদেশে চলার বৈধতা পেল ভারতীয় তিন টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা। ২৯ জানুয়ারি রোববার দুপুরে এমন রায় দেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে সম্প্রচার বন্ধের আরজি জানিয়ে করা রিট খারিজ করে দেন।

বেলা সাড়ে এগারটা থেকে বিচারপতি জে বি এম হাসান রায়ের প্রথম অংশ ও পরে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী মূল রায়ের অংশ পড়েন। গত ২৫ জানুয়ারি এ তিন চ্যানেল বন্ধে জারি করা রুলের শুনানি শেষে ২৯ জানুয়ারি রায়ের দিন ধার্য করলে আজ রায় দেন আদালত।

ভারতীয় চ্যানেলগুলোর জন্য সামাজিক ও নৈতিক অবক্ষয় হচ্ছে পরিবারে। পাশাপাশি দেশের পরিচালকরা পর্যন্ত এই চ্যানেল সম্প্রচারের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন। আর এইজন্য সবাই অপেক্ষায় ছিল যে, হাইকোর্ট হয়তো ভারতীয় চ্যানেলগুলো বন্ধের সিদ্ধান্ত নেবেন। কিন্তু উভয়পক্ষের শুনানি গ্রহণ করে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চ এই রায় ভারতীয় চ্যানেল সম্প্রচারকে উল্টো বৈধ বলে ঘোষণা করেন। 

বাংলাদেশে ন্যাশন ওয়াইড মিডিয়া লিমিটেড এবং ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড নামে দুটি ডিস্ট্রিবিউটর সংস্থা বাংলাদেশে ৫০টি বিদেশি চ্যানেল সম্প্রচার করে থাকে। এর মধ্যে ওই তিনটি চ্যানেল অন্যতম। ২০১৪ সালের জুলাইয়ে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে বেশ কয়েকটি আত্মহত্যার ঘটনা ঘটে।

এ নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী শাহিন আরা লাইলী ওই তিন টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের রুলে বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষ, রিটকারী ও চ্যানেল ডিস্ট্রিবিউটর সংস্থার পক্ষে আইনজীবীরা অংশ নেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!