• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে জিততেই এসেছেন বলে দিলেন মাসাকাদজা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৮, ১১:৩১ পিএম
বাংলাদেশে জিততেই এসেছেন বলে দিলেন মাসাকাদজা

ঢাকা : দক্ষিণ আফ্রিকা সফর শেষ করেই বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। তবে প্রোটিয়াদের বিপক্ষে জিম্বাবুয়েনদের পারফরম্যান্স ছিল হতাশার। একমাত্র টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও হারতে হয়েছে। যদিও শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছে।

জিম্বাবুয়ে যে বাংলাদেশের মাটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে তা বলাই বাহুল্য। ২০১৪ সালের পর দলটি বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার জন্য এলেও টেস্ট সিরিজ খেলা হয়নি। এবার অবশ্য দুই ম্যাচের টেস্ট সিরিজ থাকছে। শুরুটা হবে ওয়ানডে দিয়ে।

সাকিব আল হাসান ও তামিম ইকবাল না থাকায় জিম্বাবুয়ের বাড়তি সুবিধা পাওয়ার কথা। তারপরও বাংলাদেশকে সমীহই করছেন হ্যামিল্টন মাসাকাদজা। তাঁর ধারণা সাকিব-তামিমের জায়গায় যারা খেলবেন তারা দায়িত্বটা ঠিকঠাকই পালন করবেন।

মাসাকাদজা বুধবার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘দুজনই বাংলাদেশের জন্য বড় খেলোয়াড়। তারা বাংলাদেশের জন্য অনেক দিন ধরেই পারফর্ম করছে। বাংলাদেশের আরও অনেক খেলোয়াড় রয়েছে। আর কিছু বদলি খেলোয়াড়ও অপেক্ষায় আছে। আমার মনে হয় না সাকিব-তামিম না থাকায় তারা খুব একটা শক্তি হারাবে। বাংলাদেশ ঘরের মাঠে খুবই ভালো দল। তাঁরা গত কয়েক বছরে সেটার প্রমাণ রেখে আসছে। এখানে এসে খেলা সব সময়ই কঠিন।

আমরা বাংলাদেশের মাটিতে সবচেয়ে বেশি ক্রিকেট খেলেছি, বাকি দেশগুলোর তুলনায়। সেই দিক থেকে আমরা মানসিকভাবে ভালো অবস্থানে আছি। এই জন্যই আমি বিশ্বাস করি, এই সিরিজটি খুবই প্রতিযোগিতা পূর্ণ হবে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনও ম্যাচে জয় না পেলেও বেশ কয়েকটি ম্যাচে স্বাগতিকদের চেপে ধরেছিল জিম্বাবুয়ে। সেই আত্মবিশ্বাস থেকে বাংলাদেশে সিরিজ জয়ের আশা করছেন মাসাকাদজা,‘ হ্যাঁ, অবশ্যই। সিরিজটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমাদের খেলোয়াড় আছে ভালো করার মতো। আমাদের কয়েকজন তরুণ ক্রিকেটার উঠে এসেছে। একই সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটাররাও আছে।

হ্যাঁ, আমি মনে করি এখানে ম্যাচ জেতার মতো দল আমাদের আছে। আমরা দক্ষিণ আফ্রিকায় কোনও ম্যাচ না জিতলেও অনেক ইতিবাচক দিক অর্জন করেছি। আমরা তাদের কয়েকবার শেষ পর্যন্ত টেনে নিয়ে গিয়েছি। সেই দিক থেকে ছেলেরা এই সিরিজে ভালো করার অপেক্ষায় থাকবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!