• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের কিশোরদের কাতার জয়


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১২:৪০ পিএম
বাংলাদেশের কিশোরদের কাতার জয়

ঢাকা: বাংলাদেশের ফুটবল নিয়ে খুব কম মানুষই এখন স্বপ্ন দেখে। মাঝের কয়েক বছরে যে হারতে হারতে একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে এদেশের ফুটবল। জাতীয় দলকে এখন ভুটানের মতো দলের সঙ্গে হারতে হয়। বর্তমানে ফিফা র্যাং কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯৬-এ। তবে এএফসি অনুর্ধ্ব-১৬ বাছাইপর্বে বাংলাদেশের কিশোররা এই ফারাক খনিকের জন্য ভুলিয়ে দিয়েছে। র্যাং কিংয়ের বিচারে ১১১ ধাপ এগিয়ে থাকা কাতারকে তারা তাদেরই মাটিতে ২-০ গোলে হারিয়েছে। একটি করে গোল করেছেন দিপক রায় ও ফয়সাল হোসেন ফাহিম।

২০২২ বিশ্বকাপ হবে এই কাতারেই। তারা নিজেদের ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য বড় পরিসরে কাজ করছে। ফরাসি ক্লাব পিএসজি মালিকও কাতারের। সবমিলিয়ে বলা যায়, বাংলাদেশের কিশোরদের এই সাফল্য অভাবনীয়।

যদিও এই জয়ে বাছাইপর্বে পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি লাল সবুজের দল। দুই ম্যাচ জিতে গ্রুপ ‘ই’ থেকে ইয়েমেন নিশ্চিত করেছে চূড়ান্ত পর্ব। ১০ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা রানার্সআপ হিসেবে পাঁচ দল উঠবে চূড়ান্ত পর্বে। নিজেদের গ্রুপে রানার্সআপ হলেও গোল ব্যাবধানে পিছিয়ে থেকে পাঁচ সেরা রানার্স আপে জায়গা করে নিতে পারেনি বাংলাদেশ। এদিন বয়সভিত্তিক দলের খেলা হলেও প্রচুর প্রবাসী বাঙালী এসে কিশোরদের উৎসাহ দিয়ে গেছেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

 

Wordbridge School
Link copied!