• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
এশিয়ান গেমসের ১৮তম আসর

বাংলাদেশের চোখ শুটিং, আর্চারি ও কাবাডিতে


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৮, ২০১৮, ০৮:৩৫ পিএম
বাংলাদেশের চোখ শুটিং, আর্চারি ও কাবাডিতে

ছবি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশননের সৌজন্যে

ঢাকা: ২০১৪ সালে দক্ষিণ কোরিয়ার ইনচনে অনুষ্ঠিত এশিয়ান গেমসের ১৭তম আসরে একটি রৌপ্য ও দুইটি ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ। চার বছর পর আগামী ১৮ আগস্ট ইন্দোনেশিয়ার জাকার্তা এবং পালেম্বাং শহরে বসতে যাচ্ছে এশিয়ার বৃহৎ এই ক্রীড়া উৎসবের ১৮তম আসর। এবারের এশিয়াডে ক্রিকেট নেই। কয়টা পদক আশা করছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)? এমন প্রশ্নে সংস্থাটির মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানিয়েছেন, শুটিং, আর্চারি ও কাবাডিতে ভাল ফলাফল অর্জনের কথা।  

এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ থেকে ১৪টি ডিসিপ্লিনে ১১৭ জন খেলোয়াড় এবং প্রশিক্ষক, টিম ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তাসহ ১৬৩ সদস্যের একটি দল অংশগ্রহণ করছে। গেমসে বাংলাদেশ দলের সেফ দ্য মিশন হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাবেক সভাপতি লে. জেনারেল আবুল হোসেন (এলপিআর) এবং ডেপুটি সেফ দ্য মিশন হিসেবে দায়িত্ব পালন করবেন বিওএ-র সদস্য লে কমান্ডার এ কে সরকার (অবঃ)।

বুধবার (৮ জুলাই) অলিম্পিক ভবনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় আরও উপস্থিত ছিলেন বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, আসাদুজ্জামান কোহিনুর, বিওএ’র কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, গেমসে বাংলাদেশ কন্টিনজেটের ডেপুটি সেফ দ্য মিশন এ কে সরকার এবং বিওএ’র অন্যান্য সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানান, ২০১০ সালে  ̧য়াংজুতে অনুষ্ঠিত ১৬তম এশিয়ান গেমস বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল সোনা, নারী ক্রিকেট দল রৌপ্য পদক এবং মহিলা কাবাডি দল ব্রোঞ্জ পদক লাভ করেছিল। ২০১৪ সালে ইনচিয়নে অনুষ্ঠিত ১৭তম এশিয়ান গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল রৌপ্য, পুরুষ ক্রিকেট দল ব্রোঞ্জ এবং নারী কাবাডি দল ব্রোঞ্জ পদক লাভ করে।

তিনি বলেন, এবারের এশিয়ান গেমসে শুটিং, আর্চারি ও কাবাডিতে ভাল ফলাফল অর্জনের সম্ভাবনা রয়েছে। আশাকরি অ্যাথলেটরা দেশের জন্য নিজেদের সেরা পারফর্ম করবে। উদ্বোধনী দিনে মার্চপাষ্টে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন ১২তম এস এ গেমসে সোনাজয়ী ভারোত্তোলক মিস মাবিয়া আক্তার সীমান্ত।  

বিওএ’র মহাসচিব জানান, আগামী ১৮ আগষ্ট ২০১৮ তারিখে ১৮তম এশিয়ান গেমস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। ফুটবল প্রতিযোগিতা আগামী ১৪ আগষ্ট হতে শুরু হবে বিধায় বাংলাদেশ ফুটবল দল আগামী ১১ আগষ্ট ২০১৮ তারিখে ইন্দোনেশিয়ায় পৌছাবে। বিভিন্ন আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য অগ্রগামী দল আগামী ৯ আগষ্ট ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। বিভিন্ন প্রতিযোগিতা যেহেতু ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে তাই প্রতিযোগিতার সিডিউল অনুযায়ী দলসমূহকে বিভিন্ন তারিখে ইন্দোনেশিয়া প্রেরণ করা হবে এবং খেলা শেষে উ৩ দলসমূহ ভিন্ন ভিন্ন তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!