• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশের জন্য কুয়েত শ্রমবাজার বন্ধ হয়নি : দূতাবাস


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০১৬, ০৯:২৩ পিএম
বাংলাদেশের জন্য কুয়েত শ্রমবাজার বন্ধ হয়নি : দূতাবাস

বাংলাদেশিদের জন্য কুয়েতের শ্রমবাজার ফের বন্ধ হয়েছে—এমন খবর নাকচ করে দিয়েছে দেশটির বাংলাদেশ দূতাবাস। এ বিষয়ে দূতাবাস কর্মকর্তারা বলছেন, এমন কোনো ঘোষণা আসেনি। তবে কুয়েতে গৃহ খাতের কর্মী যেতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিতে হবে।

বুধবার (৭ সেপ্টেম্বর) কুয়েতের দৈনিক আল-আনবা পত্রিকায় প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, কুয়েতের শ্রম বাজার ফের বাংলাদেশিদের জন্য বন্ধ হয়েছে। সোমবার এ সিদ্ধান্ত নেয় কুয়েতের নাগরিকত্ব ও পাসপোর্ট বিভাগের সহকারী আন্ডার সেক্রেটারি শেখ মাজেন আল জারাহ। 

এতে বলা হয়, গত সপ্তাহের শেষ দিকে, দেশটিতে বাংলাদেশিদের সংখ্যা দাঁড়ায় দুই লাখে। ফলে বাংলাদেশিদের আর নেয়া হবে না। তবে ভবিষ্যতে বিষয়টি পুনর্বিবেচনা অথবা কঠিন কিছু শর্তে বাংলাদেশিদের জন্য ফের শ্রমবাজার খুলে দেয়া হবে কিনা, সে সম্পর্কে কিছুই বলেননি ওই সহকারী আন্ডার সেক্রেটারি।

এ বিষয়ে জানতে বুধবার (৭ সেপ্টেম্বর) যোগাযোগ করা হলে কুয়েতের বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) আবদুল লতিফ খান বলেন, কুয়েতের শ্রমবাজার বাংলাদেশের জন্য বন্ধ হয়নি। গণমাধ্যমের খবর প্রকাশের পর আমরা দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি হলো- আগে কুয়েতে গৃহ খাতে কর্মী যেতে হলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি লাগত। মাস ছয়েক আগে এই নিয়ম স্থগিত করা হয়। কিন্তু এখন আবার এই নিয়ম কার্যকর হলো। কিন্তু এর সঙ্গে অন্য কোনো খাতের সম্পর্ক নেই।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!