• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
বুধবার থেকে প্রদর্শনী

বাংলাদেশের দর্শকদের সামনে বিশ্বকাপ ট্রফি ছোঁয়ার সুযোগ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৬, ২০১৮, ০৫:৫১ পিএম
বাংলাদেশের দর্শকদের সামনে বিশ্বকাপ ট্রফি ছোঁয়ার সুযোগ

ফাইল ছবি

ঢাকা: উত্তেজনাপূর্ণ ক্রিকেট টুর্নামেন্ট আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে আর খুব বেশি দেরি নেই। আগামী বছরের মে মাসে ইংল্যান্ডে বসছে ৫০ ওভারের ক্রিকেটে শ্রেষ্ঠত্বের লড়াই। বিশ্বকাপ শুরুর আগে এর উন্মাদনা দর্শকদের মধ্যে ছড়িয়ে দিতে শুরু হয়েছে বিশ্বব্যাপী বিশ্বকাপ ট্রফি প্রদর্শনের যাত্রা। সাত দিনের সফরে বুধবার (১৭ অক্টোবর) ঢাকায় আসছে ট্রফি। 

ঢাকায় পৌঁছার পর সকাল ১১টা থেকে ১২টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি। জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি। যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের, তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন। স্বচক্ষে এই ট্রফিটি দেখার সুযোগ থাকছে সাধারণ ক্রিকেটপ্রেমীদেরও।

১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে এটি। পরের দিন ১৯ অক্টোবর সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।

প্রতিবার ক্রিকেট বিশ্বকাপের আগেই বিশ্বের বিভিন্ন জায়গায় ট্রফি প্রদর্শনের আয়োজন করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। রীতি অনুযায়ী বিশ্বকাপ ট্রফি বিভিন্ন দেশে ঘোরনো হয়। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ঐতিহ্য অনুসারে ২৭ আগস্ট থেকে শুরু হয় ‘ট্রফি ট্যুর’। বাংলাদেশ পর্ব শেষে নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, নাইজেরিয়া, ফ্রান্স, নেদারল্যান্ডস, জার্মানি হয়ে ট্রফিটি পৌঁছাবে বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে।

ট্রফি প্রদর্শনের এ যাত্রা চলাকালীন সময়ে ক্রিকেটানুরাগীরা বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তোলার পাশাপাশি অংশ নিতে পারবে ভার্চুয়াল রিয়েলিটি ক্রিকেট জোনে।

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, ট্রফি ট্যুর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অংশ হওয়ার অনন্য সুযোগ তৈরি করে দেয় ভক্তদের। আরও অনেক বেশি দেশ ও শহরে গিয়ে এবার আগের চেয়েও বেশি মানুষকে এর অংশীদার করতে যাচ্ছি আমরা।’

উল্লেখ্য, আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর আগামী বছরের ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে। ১০ দলের অংশগ্রহণে আসরটির পর্দা নামবে লর্ডসে, ১৪ জুলাইয়ের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!