• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের নির্বাচন নিয়ে যা বললেন শ্রিংলা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০১৮, ০৯:১৮ পিএম
বাংলাদেশের নির্বাচন নিয়ে যা বললেন শ্রিংলা

ঢাকা: বাংলাদেশের নির্বাচনে ভারত একটা ফ্যাক্ট। বর্তমানে বাংলাদেশের রাজনীতিতে এই বিষয়টি ওপেন সিক্রেট হয়ে দাঁড়িয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচন নিয়েও জল বহু ঘোলা হয়েছে এ কথা সবারই জানা। একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরেও জনমনে বিভিন্ন প্রশ্নের জন্ম দিচ্ছে। তবে এ নিয়ে এবার মুখ খুলেছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা।

তিনি বলেছেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এ ব্যাপারে ভারত কোনো কথা বলতে চায় না। আমরা এই অবস্থানটি ধরে রাখতে চাই।

বুধবার (৫ সেপ্টেম্বর) বিকেলে পররাষ্ট্র সচিব এম শহিদুল হকের সঙ্গে বৈঠক শেষে নির্বাচন নিয়ে একাধিক প্রশ্নের জবাবে ভারতীয় হাইকমিশনার এভাবেই তার দেশের অবস্থান ব্যক্ত করেন।

বিকেল ৩টা থেকে সোয়া ৪টা পর্যন্ত প্রায় সোয়া ঘণ্টাব্যাপী বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

হর্ষ বর্ধণ শ্রিংলা বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার প্রশ্নে ভারতের চলমান উদ্যোগগুলোর অনেক কিছুই কাছাকাছি সময়ে দৃশ্যমান হবে। দুই দেশের উচ্চ পর্যায়ের সফর বিনিময়ও হবে এই সময়ে। এ পর্যন্ত ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশ পেয়েছে বলেও জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!