• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের পর দাপুটে এবার নিউজিল্যান্ড


স্পোর্টস ডেস্ক: জানুয়ারি ১৪, ২০১৭, ০৯:৫০ এএম
বাংলাদেশের পর দাপুটে এবার নিউজিল্যান্ড

ঢাকা: প্রথম ইংনিসে দারুন করেছে বাংলাদেশ। ১৫৯ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৫৯৫ রান করে ইংনিস ঘোষণা করে সফরকারীরা। এর পর ৫৯৫ রান তাড়া করতে নেমে ভালই শুরু করেছে নিউজিল্যান্ড। প্রতিবেদন লেখা পর্যন্ত ৫২ ওভারে খেলে ৩ উইকেটের বিনিময়ে ২১৮ রান করেন কেন উইলিয়ামসনের স্বতীর্থরা। 

শনিবার সুন্দর সকালটা বিফলে যায়নি টাইগারদের। ৬ উইকেটে ৫৪২ রান নিয়ে খেলতে নামা মুশফিকের দল শনিবার সকালে যোগ করেছে আরও ৫৩ রান। একটি মাত্র উইকেট হারিয়েছে। ফিরে গেছেন তাসকিন আহমেদ (৩)। 

১০ রানে দিন শুরু করা সাব্বির রহমান রুম্মনও অগ্রজ সাকিব-মুশফিকের পথে হাঁটার চেষ্টা করেছেন। ইংল্যান্ডের সাথে এইতো গত অক্টোবর মাসেচট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতকের দেখা পাওয়া সাব্বির এক টেস্ট পর আবার হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার ব্যাট থেকে ৬০ মিনিটে ৫৩ রান যোগ হয় দলের জন্য। 

এর পরপরই ইনিংস ঘোষণা। আগের দিনের ধারাবাহিকতা হারিয়ে যায়নি। বজায় ছিল। আর তা ছিল বলেই তো তৃতীয় তিন প্রথম ঘণ্টায় মাত্র এক উইকেট হারানো। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মাটিতে কিউইদের প্রায় দুই দিন ফিল্ডিং করিয়ে তারপর বাংলাদেশের ইনিংস ঘোষণা। তাও ৮ উইকেটে ৫৯৫ রানে। 

জবাবে প্রথমে ব্যাট করতে আসে টম লাথম ও জিত রাভল। শুরুটা ভালই করে তারা রাভল ৩৯ বলে ২৭ রান করে আউট হওয়ার পর কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বাঁধে লাথম। উইলিয়ামসন ৫৩ রানে তাসকিনের বলে আউট হলে আবারও রস টেলরের সাথে বিশাল একটি জুটি গড়ে লাথম। এরপর কামরুল ইসলাম রাব্বির বলে ব্যাক্তিগত ৪০ রানের মাথায় মাহমুদুল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠের বাইরে চলে যান টেলর। এখন মাঠ আছেন লাথম (৮২) ও হেনরি নিকলস (৬)।
 
বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ১৫২ ওভারে ৫৯৫/৮ ইনিংস ঘোষণা (তামিম ৫৬, ইমরুল ১, মুমিনুল ৬৪, মাহমুদউল্লাহ ২৬, সাকিব ২১৭, মুশফিক ১৫৯, সাব্বির ৫৪*, মিরাজ ০, তাসকিন ৩, রাব্বি ৬*; বোল্ট ২/১৩১, সাউদি ২/১৫৮, ডি গ্র্যান্ডহোম ০/৬৫, ওয়াগনার ৪/১৫১ স্যান্টনার ০/৬২, উইলিয়ামসন ০/২০)।


সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!