• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশের ফাইনালে যাওয়ার সম্ভাবনা দেখছেন গাভাস্কার


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৭, ০১:২৯ পিএম
বাংলাদেশের ফাইনালে যাওয়ার সম্ভাবনা দেখছেন গাভাস্কার

ঢাকা : প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে খেলছে বাংলাদেশ। আর দুইবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন ভারত । ফলে অভিজ্ঞতায় দুই দলের ফারাক স্পষ্ট। তাই অভিজ্ঞতার দিক দিয়ে ভারতই আজ ফেভারিট। কিন্তু ম্যাচ মাঠে গড়ালেই ঘুচে যাবে সব ব্যবধান। দু’দলেরই সম্ভাবনা তখন সমান। যারা ভালো খেলবে, তারাই যাবে ফাইনালে।  

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচ সামনে রেখে এমনটাই বলেছেন ভারতের সাবেক গ্রেট সুনীল গাভাস্কার। তিনি বলেন, গত তিন বছরে বাংলাদেশের উন্নতির গ্রাফ মুগ্ধ করেছে তাকে। আসলে বলা উচিত, গাভাস্কারের সমীহ আদায় করে নিয়েছেন মাশরাফিরা।

২০০৭ বিশ্বকাপ ও ২০১২ এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরে ভারতের বিদায়ের ঘটনা মাথায় রেখে মাশরাফিদের ব্যাপারে সবাইকেই সতর্ক করে দিলেন গাভাস্কার।

বার্মিংহাম থেকে একটি ভারতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, ‘বাংলাদেশকে নিয়ে চিন্তা করতে হবে সবাইকে। ওদের পেস আক্রমন যথেষ্ট শক্তিশালী। সাকিব তো বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে যেভাবে মাহমুদউল্লাহকে নিয়ে ম্যাচটা বের করে নিল, তাতে ওর সম্পর্কে শ্রদ্ধা বাড়বে ক্রিকেটবিশ্বে। সবচেয়ে ভালো লেগেছে দারুণ জুটিটা কোনো তাড়াহুড়োর মধ্যে যায়নি। একেবারে নিখুঁত ব্যাটিং প্রদর্শনী। গত এক-দেড় বছরে বিশ্বের বিভিন্ন মাঠে জিতছে বাংলাদেশ। সুতরাং বাংলাদেশের সেমিফাইনালে ওঠা নিয়ে বিস্ময়ের কিছু নেই। যারা লড়াই করে জিতেছে, তাদের সম্মান জানাতে হবে। ’

এরপর সেমিফাইনাল নিয়ে গাভাস্কারের অভিমত, ‘কে ফাইনালে খেলবে, বলা কঠিন। মনে রাখতে হবে, সেরা চারটি দলই সেমিতে উঠেছে। সবারই নিজস্ব শক্তি আছে। কে কখন কাকে হারিয়ে দেবে, সে ব্যাপারে আগাম কিছু না বলাই ভালো। আমি বলব, সবারই সম্ভাবনা আছে। বাংলাদেশের তামিম খুব ভালো ব্যাট করছে। সাকিব, মাহমুদউল্লাহ, সৌম্য সরকাররা আছে। দল হিসেবেও ওরা ছন্দে আছে। ’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!