• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়লেন ম্যাথিউজ


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৭:০৪ পিএম
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়লেন ম্যাথিউজ

ঢাকা: শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ হ্যামস্ট্রংয়ের চোটে পড়ে ছিটকে পড়লেন। বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজে তিনি খেলতে পারবেন না। মঙ্গলবার বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করবে শ্রীলংকার ক্রিকেট বোর্ড। সেই সময়ই ঘোষণা করা হবে শ্রীলংকার অন্তর্বর্তী অধিনায়কের নাম।

ছয় মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার টেস্ট সিরিজ মিস করতে যাচ্ছেন ম্যাথিউজ। গত বছরের অক্টোবরেও জিম্বাবুয়ে সফরেও তিনি চোটের কারণে খেলতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না পারলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ম্যাথিউজ ফিরবে বলে আশা করছে লংকান বোর্ড।

জিম্বাবুয়েতে ম্যাথিউজের অনুপস্থিতিতে রঙ্গনা হেরাথ শ্রীলংকাকে নেতৃত্ব দিয়েছিলেন। সেখানে সামনে থেকেই তিনি নেতৃত্ব দিয়েছিলেন। বাংলাদেশ সিরিজেও হেরাথের হাতে নেতৃত্বের বাটন উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না। আবার সহ-অধিনায়ক দিনেশ চন্ডিমালের হাতেও অধিনায়কত্ব উঠতে পারে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজে লংকানদের নেতৃত্ব দিয়েছেন উপুল থারাঙ্গা। সম্ভাব্য বিকল্প হিসেবে তিনিও তাই থাকছেন।

আগামী ৭ মার্চ গলেতে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টেস্ট। দ্বিতীয়টি হবে ১৫ মার্চ  কলম্বোর পি সারা ওভালে। টেস্ট সিরিজের পর দু’দল তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!