• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ভালোবাসা জেনে গেছেন মেসি (ভিডিও)


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০৪:৪৪ পিএম
বাংলাদেশের ভালোবাসা জেনে গেছেন মেসি (ভিডিও)

ঢাকা: একবারই বাংলাদেশে এসেছিলেন এই গ্রহের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি। সেবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে মেসিকে এক নজর দেখতে দর্শকদের মধ্যে টিকিট নিয়ে হুলস্থুল কাণ্ড বেধে গিয়েছিল। সেটি মেসি জেনেছিলেন। তিনি আরও জেনেছিলেন বাংলাদেশের মানুষ তাঁকে কতটা ভালোবাসে।

হাজার মাইল দূরের দেশ আর্জেন্টিনাকে নিয়ে যা হয় এ দেশে সেরকম অন্য আর কোনও দেশে হয় কি না সন্দেহ। মেসি ভালো খেললে মানুষ উন্মাদ হয়ে পড়ে। অনেকে আবার মেসির জন্মদিনও পালন করে। বাংলাদেশের মানুষের এই ভালোবাসা সম্পর্কে অবগত আছেন মেসি। আর জানেন বলেই মেসির ভিডিওতে দেখা গেল লাল-সবুজ পতাকা। দেখা যায়, তাঁকে নিয়ে দর্শকদের উন্মাদনার চিত্র।

ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে মঙ্গলবার একটি ভিডিও ছেড়েছেন মেসি। ভিডিওতে দেখা যাচ্ছে, মেসিকে নিয়ে, আর্জেন্টিনা নিয়ে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে–ছিটিয়ে থাকা ভক্ত-সমর্থকদের নানা কাণ্ডকারখানা। সেই পাগলামোতে বাংলাদেশের আর্জেন্টিনা–সমর্থকেরা বেশ এগিয়ে। সবুজ মাঠে আর্জেন্টিনার ঢাউস এক পতাকা নিয়ে বসে আছে একদল সমর্থক। ভিডিওতে লাল-সবুজ পতাকা দেখে বোঝা যাচ্ছে, এই সমর্থকেরা বাংলাদেশের। বাংলাদেশের কোনো এক শহরের রাস্তায় আর্জেন্টিনার পতাকা নিয়ে মিছিল বের করেছে এক দল তরুণ, ভিডিওতে সেটিও দেখা গেল। কোনো এক বাড়ির ছাদে ওড়ানো হচ্ছে আর্জেন্টিনার পতাকা।

ভক্তরা তাঁকে কতটা ভালোবাসে সেটিই মুলত দেখতে চেয়েছেন মেসি। এর অংশ হিসেবে মেসির ওয়েবসাইট এই কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিটা হচ্ছে, মেসিকে কতটা ভালোবাসেন, তাঁর দলকে কতটা সমর্থন করেন, এটা জানতে বিশ্বজুড়ে ছবি-ভিডিও আহ্বান করা হয়েছে মেসির অফিশিয়াল অ্যাপের মাধ্যমে। ভক্তদের পাঠানো বিপুলসংখ্যক ভিডিওর মধ্যে যেগুলো চূড়ান্ত করা হয়েছে, সেগুলোর মধ্যে সেরাটি নির্বাচন করতে একটি ভোটের আয়োজন করা হয়েছে। ভোট চলবে ১৮ থেকে ২৫ জুন। বিজয়ী পাবেন মেসির স্বাক্ষরিত বিশ্বকাপ বল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!