• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশের মেয়েদের সামনে শক্ত প্রতিপক্ষ


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৭, ১০:২২ পিএম
বাংলাদেশের মেয়েদের সামনে শক্ত প্রতিপক্ষ

ঢাকা: আগামী ১০ থেকে ২৩ সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বের খেলা। বাছাই পর্ব পেরিয়ে প্রথমবারের মত নারীদের এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশের মেয়েরা। সেখানে সেরা তিনে থাকতে পারলেই ফিফা অনুর্ধ-১৭ বিশ্বকাপে খেলার টিকেট পাবে স্বপ্না, কৃঞ্চারা। তবে এ জন্য শক্ত প্রতিপক্ষের মোকাবেলা করতে হবে তাদের।

কারণ বাংলাদেশের গ্রুপরটা খুবই কঠিন। এই গ্রুপে এশিয়ার সাত টি দলই বাংলাদেশের চেয়ে শক্তিশালী। শুক্রবার (২৮ এপ্রিল) কুয়ালালামপুরে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশর গ্রুপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স আপ জাপান ও অস্ট্রেলিয়া।

বাংলাদেশের খেলার তারিখগুলো হলো  ১১ সেপ্টেম্বর (উত্তর কোরিয়া), ১৪ সেপ্টম্বর (জাপান) এবং ১৭ সেপ্টেম্বর (অস্ট্রেলিয়া)।

দুই গ্রুপের সেরা চার দল নিয়ে হবে সেমিফাইনাল। এরপর ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় হওয়া দল এশিয়া থেকে ২০১৮ সালে উরুগুয়েতে হতে যাওয়া মেয়েদের ফিফা অনুর্ধ-১৭ বিশ্বকাপে খেলার টিকেট পাবে। বাংলাদেশের মেয়েদের চোখে সেই স্বপ্ন থাকলেও চুড়ান্ত পর্বের কঠিন লড়াইয়ের মুখোমুখি হওয়াটাই এখন বড় চ্যালেঞ্জ।

গত বছর আগস্ট-সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বের ‘সি’ গ্রুপ থেকে অপরজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে উঠেছিল বাংলাদেশ। গ্রুপপর্বের চার ম্যাচের সবকটিই জিতেছিল কৃষ্ণারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!