• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাইশ গজে ফেরার স্বপ্ন শ্রীসান্থর, আদালতে বিসিসিআই


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৫:২৭ পিএম
বাইশ গজে ফেরার স্বপ্ন শ্রীসান্থর, আদালতে বিসিসিআই

ঢাকা: ২০১৩ আইপিএল স্পট-ফিক্সিং কাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে আজীবন নির্বাসিত হন শান্তাকুমারন শ্রীসান্থ। কিন্তু গত ৭ অগস্ট এই পেসারের উপর থেকে নির্বাসন তুলে নেয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) নির্দেশ দেয় কেরালা হাইকোর্ট। ফলে আবারও জাতীয় দলের জার্সিতে মাঠে নামার স্বপ্ন দেখতে শুরু করেন ‘কেরালা এক্সপ্রেস’।

কিন্তু শ্রীসান্থের সামনে বাঁধা হয়ে দাঁড়ায় বিসিসিআই। কেরালা হাইকোর্টের সিদ্ধান্তকে বোর্ডের নিয়মের পরিপন্থী বলে মনে করেন বোর্ডকর্তারা। তাই বোর্ডের তরফে আদালতে আবেদন করেন বিসিসিআইর চিফ একজিকিউটিভ অফিসার রাহুল জহরি।

তবে আদালতে রায়ে মুক্ত হয়ে আবারও স্বপ্ন দেখা শুরু করেছেন শ্রীসান্থ। প্র্যাকটিসও শুরু করে দিয়েছেন তিনি। আদালতের রায়ে মুক্ত হয়ে শ্রীসান্থ বলেন, ‘আমি আবার টেস্ট ক্রিকেটে ফিরতে চাই। এখনও তিন-চার বছর আমার মধ্যে ক্রিকেট রয়েছে। ফের বাইশ গজে ফিরতে পারলে দারুণ লাগবে। প্রত্যেকেরই খারাপ সময় আসে। আবার সেটা চলে যায়। ম্যাচ ফিট হওয়ার জন্য আমি প্রথমে রঞ্জি ট্রফি খেলতে চাই।’

৩৪ বছরের ডানহাতি পেসার বোর্ডের নির্বাসনে থাকলেও নিজের বাড়িতে ইন্ডোর নেটেই প্র্যাকটিস করেন। শ্রীসান্থ বলেন, ‘আমি বোলিং প্র্যাকটিস করছি। বাড়ির ইন্ডোর নেটেই আমি বোলিং করি। বিশ্বাস, ফের আমি নিজেকে প্রমাণ করতে পারব।’

২০১৩ আইপিএল স্পট-ফিক্সিং কাণ্ডে শ্রীসন্থ-সহ রাজস্থান রয়্যালসের আরও দুই ক্রিকেটার অজিত চাণ্ডিলা ও অঙ্কিত চহ্বানকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। দোষী সাব্যস্ত হওয়ার পর এই তিন ক্রিকেটারকে আজীবন নির্বাসিত করে বিসিসিআই।

ম্যাচ গড়াপেটা কলঙ্ক মাখার আগে দেশের হয়ে বাইশ গজে বল হাতে আগুন জ্বালিয়েছেন কেরলের এই ডানহাতি পেসার। দেশের হয়ে ২৭টি টেস্ট ৫৩টি ওয়ান ডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ভারতের দু’টি বিশ্বকাপ জয়ের সদস্য তিনি। ২০০৭-এ দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন শ্রীসন্থ। আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে ভালো পারফরম্যান্স করছিলেন। কিন্তু ম্যাচ গড়াপেটা শ্রীসান্থের হাত থেকে বল কেড়ে নেয়। আদালতে রায়ে ফের বাইশ গজে ফেরার ছাড়পত্র পেলেও বোর্ডের আপত্তিতে শ্রীসান্থের ক্রিকেটের মুলস্রোতে ফেরা এখনও বিশ বাঁও জলে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!