• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাকশাল, হরতাল, বিনা ভোটে ক্ষমতা এগুলো কী সাংবিধানিক ছিল


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০৩:০১ পিএম
বাকশাল, হরতাল, বিনা ভোটে ক্ষমতা এগুলো কী সাংবিধানিক ছিল

ঢাকা : গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘রাষ্ট্র ও সমাজ ব্যবস্থার অর্থবহ পরিবর্তনে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। দেশের গণতন্ত্র সার্বভৌমত্ব স্বাধীনতা সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে। কেননা জনগণই হচ্ছে দেশের সকল কিছুর মালিক। সেহেতু দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের কোনও বিকল্প নেই।’

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে খুলনায় যাওয়ার পথে যশোর প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

একই সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (জেএসডি) সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, জাতীয় ঐক্যকে বিতর্কিত করতে বি. চৌধুরীকে ঘিরে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সঠিক নয়। তিনি আমাদের সাথে আছেন এবং থাকবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে যুক্তফ্রন্টের দাবিকে অসাংবিধানিক বলা হয়েছে। অথচ এর আগে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১২৭ দিন হরতাল করেছিল, ক্ষমতায় থেকে বাকশাল কায়েম করেছিল, বিনা ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তাহলে আমার প্রশ্ন এগুলো কী সবই সাংবিধানিক ছিল?’

এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিকল্প ধারার মহাসচিব ব্যারিস্টার ওমর ফারুক, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!