• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাঙ্গুরাকে শোকজ করছে মোহামেডান!


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৬, ১১:৪৪ এএম
বাঙ্গুরাকে শোকজ করছে মোহামেডান!

আবাহনীর কাছে হারের পরের দিন মোহামেডান ক্লাব ছিল উত্তপ্ত। ক্লাবটি কর্ণধার লোকমান ভূইয়া এক ছোট নিলেন কোচ জসিম উদ্দিন জসির উপর। কড়া ভাষায় তিনি কোচ বললেন ম্যাচে হারের তদন্তের। এমন কি এর জন্য দায়ী ফুটবলারকে অবশ্যই কারণ দর্শানোর নোটিশ দেয়ার নির্দেশ দেন। মোহামেডানের এই কর্ণধার কোন অবস্থাতেই এত বড় ব্যবধানের হারটা মেনে নিতে পারেনি। 

কারণ ম্যাচটিতে মোহামেডানের স্থানীয় ফুটবলাররা দারুন খেলেছেন। কিন্তু আঙ্গুরার নৈপুন্যে দেখা দেয় সন্দেহ। তার ভুল পাসের খেসারত দিতে হয়েছে সাদা-কালোদের। শোনা যায় বাঙ্গুরা ক্লাবের অনুমতি ছাড়াই কিনা ঢাকার বাইরে গিয়ে প্রায় ক্ষেপ খেলছেন। এমন কি দলের অনুশীলনে অনিয়মিত থাকার অভিযোগও রয়েছে তার। শৃঙ্খলা ভঙ্গের কারণে মোহামেডান ফুটবল দলের এই অধিনায়কের হাতে শোকজের চিঠি ধরিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। মাসিক সাড়ে চার হাজার ডলার পারিশ্রমিকে বাঙ্গুরা পারেন নি দলকে তেমন কিছু উপহার দিতে। উল্টো তার উপস্থিতিতে মোহামেডান ক্রমাগত তলানীর দিকে ছুটছে। বিশেষ করে আবাহনীর সঙ্গে প্রত্যাশিত খেলা খেলতে পারেন নি তিনি। 

শুধু এখানেই শেষ নয়, ইসমাইল বাঙ্গুরা পারফরম্যান্স নিয়ে মোহামেডান সন্দেহ করছে। কর্মকর্তাদের মধ্যে ধারণা গিনির এই ফুটবলার রহস্যজনক কারণে নিজের খেলাটাকে আড়াল করছেন। মোহামেডানকে ভুগাচ্ছেন। মোহামেডানের ফুটবল কর্মকর্তা মাহবুব রব জানিয়েছেন, বাঙ্গুরা মোহামেডানের মতো ফুটবল দলের অধিনায়ক, এটা তার জন্য বড় গৌরবের। সারাজীবন ইতিহাসে লেখা থাকবে। এমন সহজ কথাটা অনুধাবন করতে পারছেন বাঙ্গুরা।’ মোহামেডান সিলেটে যাবে লিগের ম্যাচ খেলতে। সেখানে বাঙ্গুরাকে নেয়া হবে কিনা তা অনিশ্চিত।
 
শুধু বাঙ্গুরাই না দলের চার বিদেশির পারফরম্যান্স নিয়েও প্রশ্ন তুলেছেন ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন। তিনি কাল মোহামেডান কোচ জসিম উদ্দিন জোসীকে ডেকে পাঠিয়েছেন। জবাবদিহিতা চেয়েছেন। কোচের কোনো যুক্তি মানতে রাজি না তিনি। কোনো অজুহাত মানতে চান না লোকমান হোসেন। দল যদি ভালোই খেলে থাকে কেন তিন গোল হবে। ম্যাচের শেষ দিকে ৩ মিনিটে ২ গোল হবে কেন। 

দুই দিন আগে খেলোয়াড়দের পারিশ্রমিক দেয়া হয়েছে যেন মাঠে গিয়ে পারিশ্রমিক নিয়ে টেনশন না করে। তারপরও খেলোয়াড়রা প্রতিদান দিতে পারছেন না। তবে এখনই খেলোয়াড়দের সাথে বসছেন না কর্মকর্তারা। সিলেট থেকে দল ঢাকায় ফেরার পর খেলোয়াড়দের সাথে বসবে মোহামেডান কর্মকর্তারা।  লিগে বর্তমানে ৭ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে মোহামেডান এখন ১২ দলের মধ্যে ১০ নম্বরে রয়েছে। শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মোহামেডান এখনও লিগে কোনো ম্যাচ জিততে পারেনি। মোহামেডানের ড্র ৫টা হেরেছে ২টা। আবাহনীকে হারিয়ে ফিরতে চেয়েছিল কিন্তু সেটা হতে দেয়নি আবাহনীকে। এখন সিলেটে শেখ রাসেলের বিপক্ষে ম্যাচ। তার প্রস্তুতি নিতে শুরু করেছে মোহামেডান কোচ জোসী। কিন্তু নতুন সমস্যা দলের গোলকিপার সাইফুল কাউকে কিছু না বলে ক্লাব টেন্ট থেকে বাড়ি চলে গিয়েছেন বলে জানিয়েছেন কোচ জোসী। এদিন অনুশীলনে যাওয়ার সময় পাননি কৃষ্ণ এবং সজিবকে। এমন পরিস্থিতিতে কোচ জোসী মনে করছেন এভাবে চলা যায় না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!