• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাজারে আসছে ট্রাম্প টয়লেট পেপার


নিউজ ডেস্ক জুন ৪, ২০১৭, ০৭:৪৬ পিএম
বাজারে আসছে ট্রাম্প টয়লেট পেপার

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে টয়লেট পেপার বাজারে আনছে মধ্য আমেরিকার দেশ মেক্সিকো। ট্রাম্পের সমালোচনার মাধ্যম হিসেবে ট্রাম্পের নামে টয়লেট পেপার বিক্রি হবে বলে জানান দেশটির এক আইনজীবী।

এই বছরের শেষ দিকে ট্রাম্প টয়লেট পেপার মেক্সিকোর বাজারে আসার কথা। পণ্যটির স্লোগান হবে, ‘সীমানা ছাড়াই নরম’ (Softness without borders).. পণ্যটির গায়ে ট্রাম্পের ব্যঙ্গাত্মক ছবিও থাকবে।

২০১৫ সালে এন্তোনিও বাটাগলিয়া নামে ওই আইনজীবী ট্রাম্প নামে টয়লেট পেপার বাজারে ছাড়ার পরিকল্পনা করেন। সে সময়েই প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রচারকালে মেক্সিকোর অভিবাসীদের কটাক্ষ করেন।

ট্রাম্প বলেছিলেন, মেক্সিকো যখন এদেশে লোক পাঠায়, তখন তাদের সেরা লোককে পাঠায় না। তাদেরই পাঠায় যাদের নিয়ে খোদ মেক্সিকো সমস্যায় থাকে। সেসব মানুষ এদেশে এসে মাদক, সন্ত্রাসের মতো অপরাধে জড়িত হয়।

এন্তোনিও বলেন, ট্রাম্প যখন আমাদের নিয়ে কটাক্ষ করতে থাকলেন তখন থেকেই চিন্তাটা মাথায় আসে। এই টয়লেট পেপার উৎপাদনের পেছনে বাটাগলিয়া বেশ অর্থ খরচও করছেন। প্রায় ২১ হাজার ৫শ’ ডলার।

এই প্রসঙ্গে বাটাগলিয়া বলেন, যারা ট্রাম্পের কথায় অপমানিত ও কষ্ট পেয়েছেন তারা পণ্যটি ব্যবহার করে শান্তি পাবেন। বিশেষ করে অভিবাসী মানুষেরা, যারা কষ্ট করে যুক্তরাষ্ট্রকে উন্নতির এই অবস্থায় নিয়ে এসেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!