• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাথরুমে রক্তমাখা জামা: ছাত্রীদের নগ্ন করে তল্লাশী


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১, ২০১৭, ১২:১১ পিএম
বাথরুমে রক্তমাখা জামা: ছাত্রীদের নগ্ন করে তল্লাশী

ঢাকা: স্কুলের আবাসিক হলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ তল্লাশি করার অভিযোগ উঠেছে। গত বুধবার ভারতের উত্তর প্রদেশের মুজাফ্ফরনগর জেলার একটি স্কুলের আবাসিক হলে এ ঘটনা ঘটে।

অভিযোগে বলা হয়, ছাত্রীদের মধ্য থেকে দু’জনকে দিয়ে অন্যদের তল্লাশি করান হলের তত্ত্বাবধায়ক। মেয়েরা অভিভাবকদের কাছে বিষয়টি জানানোর পরে স্কুলে বিক্ষোভ করেছেন বাবা-মায়েরা।

ওই তত্ত্বাবধায়ক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বাথরুমের নালায় রক্তমাখা কাপড় আটকে থাকতে দেখে তিনি পরীক্ষা করাচ্ছিলেন যে কোন কোন কোন ছাত্রীর ঋতুস্রাব হচ্ছে। তার ধারণা হয়েছিল ঋতুবর্তী কোনও মেয়েই ওই ঘটনা ঘটিয়েছে।

তিনি বলেছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই ঘটনার পর স্থানীয় প্রশাসন ওই তত্ত্বাবধায়ককে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

ওই স্কুলেরই এক ছাত্রী সংবাদমাধ্যমকে জানায়, সেদিন তাদের কোনও শিক্ষিকা হস্টেলে ছিলেন না। তখনই ওয়ার্ডেন এই ছাত্রীটি ও আরেকজনকে বলেন বাথরুমে রক্তের দাগ কেন!

এই কথা বলে এই ছাত্রীটিকেই দোষারোপ করছিলেন তত্ত্বাবধায়ক সুরেখা তোমর। সে যতই বলছিল যে সে ওই দাগ লাগায় নি, ততই তোমর রেগে যাচ্ছিলেন।

শেষমেশ তিনি আদেশ দেন যে এই ছাত্রীটি ও আরেকজন যেন অন্য সব বাচ্চাদের পোশাক খুলে তল্লাশি করে। না হলে মারধরের ভয় দেখান।

বুধবারের ওই ঘটনা অভিভাবকদের কানে যেতেই তারা বৃহস্পতিবার স্কুলে এসে বিক্ষোভ দেখান। স্থানীয় প্রশাসনের কাছেও অভিযোগ যায়। তারপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চন্দ্রকেশ যাদব জানিয়েছেন, ওই হলের শিক্ষক থেকে কর্মচারি সবাই নারী।

তিনি আরো জানান, একজন নারী হয়ে তার তো নৈতিক দায়িত্ব ছিল নিজের সন্তানের থেকেও বেশী করে এই বাচ্চাগুলোর প্রতি নজর দেওয়া। কিন্তু তা না করে এই জঘন্য কাণ্ড ঘটিয়েছেন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!