• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাধায় পণ্ড থানায় থানায় বিএনপির প্রতিবাদ মিছিল


নিজস্ব প্রতিবেদক মে ১০, ২০১৮, ১১:৫৮ এএম
বাধায় পণ্ড থানায় থানায় বিএনপির প্রতিবাদ মিছিল

ঢাকা : সারা দেশে থানায় থানায় প্রতিবাদ মিছিল করেছে বিএনপি। বুধবার (৯ মে) এ কর্মসূচি পালন করে থানা বিএনপির নেতাকর্মীরা। তাদের অভিযোগ, অনেক স্থানে মিছিল করতে দেয়নি পুলিশ।

এদিকে, পুলিশি বাধার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। গ্রেফতার সব নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়েছেন তারা।

দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে ঢাকায় সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি চেয়েছিল বিএনপি। না পেয়ে প্রতিবাদে থানায় থানায় বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয় দলটি।

শাহবাগ থানা যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন নয়াবের নেতৃত্বে পল্টনে প্রীতম হোটেলের সামনে থেকে একটি মিছিল বিজয়নগরে নাইটিঙ্গেল হোটেলের সামনে গেলে পুলিশের ধাওয়ায় সেটি ছত্রভঙ্গ হয়ে যায়।

মতিঝিল থানা বিএনপি নেতা হাসিবুর রহমান মান্নুর নেতৃত্বে আরামবাগ পুলিশ বক্স থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়ে পুলিশ সেটি ছত্রভঙ্গ করে দেয়। যাত্রাবাড়ীর দোলাইপাড় থেকে শুরু হওয়া মিছিল টানপাড়ায় যাওয়া মাত্রই পুলিশি আক্রমণে পণ্ড হয়ে যায়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-সম্পাদক খতিবুর রহমান খোকনের নেতৃত্বে বেচারাম দেউড়ি থেকে শুরু হওয়া চকবাজার থানা বিএনপির মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিটফোর্ড হাসপাতালে গিয়ে শেষ হয়।

এ ছাড়া কলাবাগান, কামরাঙ্গীরচর, কদমতলী, সূত্রাপুর, গেণ্ডারিয়া, বংশাল, ডেমরা, শ্যামপুর, লালবাগ, কোতোয়ালি, রমনা, খিলগাঁও, মুগদা, পল্টন, ওয়ারী, সবুজবাগ, শাজাহানপুর, হাজারীবাগ, ধানমন্ডি, নিউ মার্কেট থানার নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!