• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বানর যখন ওয়েটার!


বিচিত্র সংবাদ ডেস্ক আগস্ট ১৯, ২০১৮, ০৭:০৬ পিএম
বানর যখন ওয়েটার!

ঢাকা: কাস্টমারদের আকর্ষণের জন্য ব্যবসায়ীরা কত কিছুই না করে থাকে। বর্তমানে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য রেস্টুরেন্টে রোবট রাখা হচ্ছে। এবার রেস্তোরাঁয় রাখা হচ্ছে বানর। তাও আবার ওয়েটার হিসেবে কাজ করার জন্য। ঘটনাটি অবাক করার মতো হলেও সত্যি। জাপানের নামকরা রেস্তোরাঁ কায়াবুকি টাভার্নে কাস্টমারদের অতিথিদের অর্ডার নিয়ে খাবার পৌছে দিচ্ছে তিনটি বানর।

বাইরে থেকে দেখতে আর পাঁচটা রেস্তোরাঁর মতো হলেও আসল মজাটা এটির ভেতরে। রেস্তোরাঁটিতে ওয়েটারের দায়িত্ব পালন করছে তিনটি বানর! এ তিন বানরই অতিথিদের অর্ডার নিয়ে খাবার পৌছে দেয়। ফুকু চ্যান নাম ধরে ডাকলেই হাজির হয় একজন। পছন্দের অর্ডার করা ডিস বা বিয়ার নিয়ে হাজির হয় তারা।

কোনো পারিশ্রমিক ছাড়াই তারা কাজ করে। তিন বেলা কলা দিলেই তারা সন্তুষ্ট। মূলত এ বানর ওয়েটারের জন্য এ রেস্তোরাঁয় ভিড় করেন বিভিন্ন দেশ-বিদেশের পর্যটকরা। যাদের এ রেস্তোরাঁ সম্বন্ধে কোনো আইডিয়া নেই বা যারা প্রথমবার যান, তারা রেস্তোরাঁয় বানর দেখে একটু অবাক হয়ে যান।

প্রথমটায় হকচকিয়ে যান অনেকেই। ব্যাপারটা কী? রেস্তোরাঁর প্রধান আকর্ষণ এ বানর ওয়েটার। শুধু ওয়েটারের কাজ নয়, মাঝে মাঝে বলের ওপর ভারসাম্য রেখে দাঁড়ানো, লং জাম্প, রন পায়ে হেঁটে খেলাও দেখায় এ বানর ওয়েটার। সূত্র : ডেইলি মেইল

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!