• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাবা নয়ন মুঙ্গিয়ার রেকর্ড ভাঙলেন ছেলে মোহিত


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৭, ২০১৭, ১২:৪৫ এএম
বাবা নয়ন মুঙ্গিয়ার রেকর্ড ভাঙলেন ছেলে মোহিত

ফাইল ছবি

ঢাকা: ছেলের ব্যাটে ভেঙে গেল ২৯ বছর আগে করা বাবার রেকর্ড। দারুন এক রেকর্ডের সাক্ষী হয়ে থাকল ভারতীয় ক্রিকেট। এক সময় ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান নয়ন মুঙ্গিয়ার ছেলে মোহিত মুঙ্গিয়া বৃহস্পতিবার বাবাকে টপকে গেলেন। ভাঙলেন বাবার করা ২৯ বছরের পুরোনো রেকর্ড। অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফি টুর্নামেন্টে অপরাজিত ২৪০ রানের ইনিংস খেলেন মোহিত। ভাঙেন ১৯৮৮ সালে এই একই টুর্নামেন্টে করা বাবা নয়ন মুঙ্গিয়ার ২২৪ রানের রেকর্ড।

ছেলের ব্যাটে নিজের রেকর্ড ভাঙার খবর শুনে উচ্ছ্বসিত নয়ন বলেন, ‘আমি অত্যন্ত খুশি, আমার ছেলের হাতেই আমার রেকর্ডটা ভেঙেছে। মোহিত দারুণ খেলছিল। ডাবল সেঞ্চুরিটা ওর দরকার ছিল।’ যদিও বাবার রেকর্ড ভাঙার খবর প্রথম মায়ের কাছ থেকেই জানতে পারেন মোহিত।

নয়ন মুঙ্গিয়া বলছেন, ‘ডাবল সেঞ্চুরির পর মোহিত আমাকে ফোন করেছিল। এই ইনিংসটা খেলে ও দারুণ খুশি। কিন্তু ও জানত না যে আমার রেকর্ডটা ও ভেঙেছে। ওর মা ওকে প্রথম এই খবরটা দেয়। তবে আমার স্ত্রী অত্যন্ত খুশি, কারণ এখন আমার রেকর্ডের মালিক ওর ছেলে।’

নয়ন মুঙ্গিয়া ভারতের হয়ে ৪৪টি টেস্ট এবং ১৪০টি ওয়ানডে খেলেছেন। উইকেটের পিছনে গ্লাভস হাতে অনীল কুম্বলে, হরভজন সিংয়ের স্পিন দক্ষতার সঙ্গে সামলেছেন নয়ন। শেষ টেস্ট খেলেছেন ২০০১ সালে ইডেনে।

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!