• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাবা মতোই ‘বাইসাইকেল কিক’ রোনালদোর ছেলের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১০, ২০১৮, ০৬:১২ পিএম
বাবা মতোই ‘বাইসাইকেল কিক’ রোনালদোর ছেলের

ঢাকা: ‘বাপ কা বেটা সিপাহি কা ঘোড়া, কুছ নেহি তো থোড়া থোড়া’। বাবা রিয়াল মাদ্রিদ সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। বাবার পথেই এগোচ্ছে ছেলে জুনিয়র রোনালদো। সাত বছরের এই বালক আগেই নাম লিখিয়েছে রিয়াল মাদ্রিদের ক্লাব পসুয়েলোতে। ইতোমধ্যেই খেলে ফেলেছে অভিষেক ম্যাচটিও।

বিখ্যাত বাবা-মা সন্তানের বড় হয়ে তাদের বাবা-মার মতই হতে চায়, এটাই স্বাভাবিক। কিন্তু ওই বিখ্যাত হয়ে উঠাটা যে সহজ নয় সেটা সবারই জানা। তবে 'বাপকা বেটা' বলতে যা বোঝায় রোনালদো জুনিয়র ঠিক যেন তাই। ফুটবল তো আছে তার রক্তেই। এই বয়সেই যে বাবার সঙ্গে প্রায় মিলে যাচ্ছে জুনিয়র রোনালদোর খেলা।

সম্প্রতি চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে দৃষ্টিনন্দন এক বাইসাইকেল কিকে গোল করে সমগ্র বিশ্ব মাতিয়েছেন রোনালদো। মাথার উপর দিয়ে আসা বল যেভাবে জালে পাঠান, তা দেখে বিস্মিত গোটা ফুটবল দুনিয়া। অনেকেই বলছেন চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এটি অন্যতম সেরা গোল। বাবা রোনালদোর সেই ফুটবলশৈলী দেখা গেল এবার তার সাত বছর বয়সী ছেলের পায়েও।

লা লিগার মাদ্রিদ ডার্বির পর মাঠে নেমে বাইসাইকেল কিক অনুশীলন করতে দেখা যায় তাকে। রোনালদো জুনিয়রের ফুটবল কারিশমা দেখে অভিভূত বাবা রোনালদোও।

কথায় আছে ‘বাপকা বেটা, সিপাইকা ঘোড়া’। অর্থাৎ সন্তান যত স্বল্প ক্ষমতা সম্পন্ন হোক না কেন, পিতার গুণ কিছুটা হলেও সন্তানের মধ্যে থাকে। রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে এ কথার যথার্থই হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!