• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাবার আশীর্বাদ নিয়ে আবারও ঢাকায় মিরাজ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৬, ০৯:৪০ এএম
বাবার আশীর্বাদ নিয়ে আবারও ঢাকায় মিরাজ

ইংল্যান্ড বধ করেই মা-বাবার কোলে ছুটে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। এবার ফিরলেন ঢাকায়। ফেরার আগে নিয়ে আসলেন মা-বাবার আশীর্বাদ। সামনে বিপিএল, আপাতত সে দিকেই দৃষ্টি মিরাজের। রাজশাহীর হয়ে খেলবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামিও খেলবেন একই দলে। 

তাই গতকালই ফিরেছেন তিনি। তবে মিরাজের বাবার আক্ষেপ ছেলের কোন চাহিদাই পূরন করতে না পারার। মিরাজের জালাল বলেন,‘মিরাজের তেমন কোনও চাহিদা পূরণ করতে পারিনি। কোচ ও শুভাকাঙ্খীদের সহযোগিতায় এবং নিজ দক্ষতায়  মিরাজ আজকের অবস্থানে এসেছে। তবে দেশের জন্য ভালো কিছু করলে আমি আরও বেশি খুশি হবো। দোয়া করছি মিরাজ যেন আরও ভালো কিছু করে দেখাতে পারে।’ ছেলেকে ঢাকার পথে এগিয়ে দিতে এসে সাংবাদিকদের এই কথা বলেন মিরাজের বাবা জালাল হোসেন। 

অভিষেকের টানা দুই টেস্টের বোলিংয়ে ১২৯ বছরের রেকর্ড ভেঙ্গেছেন মিরাজ।  ছেলেকে বিদায় জানাতে গিয়ে মিরাজের বাবা জালাল আরও বলেন,‘ভোর সাড়ে ৫টায় মিরাজ আমার সঙ্গে বাসা থেকে বের হয়। এরপর বাসে করে যশোর পৌঁছে সোয়া ৮টার প্রথম ফ্লাইটে ঢাকার উদ্দেশে খুলনা ছাড়ে।’ 

উল্লেখ্য মেহেদী হাসান মিরাজ মাত্র ১৯ বছর বয়সে দুই টেস্টে ১৯ উইকেট লাভ করেন। তার স্পিন জাদুতে ধরাশায়ী হন ইংলিশ ক্রিকেটাররা। বাংলাদেশ টেস্টে প্রথমবারের মতো হারায় ইংল্যান্ডকে। আর তখনি মিরাজ বনে গেলেন বাংলার বাঘ। যদিও খুলনা বাসী তাকে খুলনার বাঘ বলতেই বেশি পছন্দ করেন। মেহেদী হাসান মিরাজ ছাড়াও খুলনা বিভাগ থেকে জাতীয় দলে খেলছেন মাশরাফি,সাকিব. মুস্তাফিজ ও সৌম্য সরকাররা। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!