• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাবার লাশের সামনে অঝোরে কাঁদলেন একমাত্র মেয়ে...


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৭, ০৩:০১ পিএম
বাবার লাশের সামনে অঝোরে কাঁদলেন একমাত্র মেয়ে...

ঢাকা: বাংলা গানের কিংবদন্তি মিউজিশিয়ান লাকী আখন্দ। তার অন্তিম যাত্রায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তার মৃতদেহ রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। বৃষ্টিস্নাত পরিবেশ উপেক্ষা করেও যেখানে শত শত মানুষ ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান তাকে। আত্মীয় স্বজন থেকে শুরু করে মিউজিকের মাধ্যমে এই মানুষটির সঙ্গে যাদের পরিচয় ছিলো, তারা লাকী আখন্দের লাশকে সামনে রেখে কিছুটা স্মৃতিচারণ করেন। তারমধ্যে নিজের বাবার লাশের সামনে দাঁড়িয়ে কান্নায় ভেঙে পড়েন তার একমাত্র মেয়ে মামিন্তি।

প্রথমেই বাবার জন্য দোয়া প্রার্থনা করে মামিন্তি কাঁদো কাঁদো গলায় বলেন,  বাবার ব্যবহারে যদি কেউ কোনোদিন কষ্ট পেয়ে থাকেন তবে তার হয়ে ক্ষমা চাই। তিনি মারা যাওয়ার পর প্রাপ্ত সম্মান পাবেন এটা সবসময় চাইতেন। আজ রাষ্ট্র ও রাষ্ট্রের মানুষ তার জন্য কেঁদেছে; সন্তান হিসেবে এটাই আমাকে গর্বিত করেছে। 

এরপর মামিন্তি আরো বলেন, আমার বাবা এই দেশের জন্য অনেক কষ্ট করেছেন। মিউজিক করে অনেক সুখ দেয়ার চেষ্টা করেছেন। সব সময় মিউজিক নিয়ে চিন্তা করতেন। এমনকি অসুস্থ অবস্থায়ও তিনি মিউজিকের মধ্যেই থাকতেন। এরপর কান্নায় ভেঙে পড়েন মামিন্তি। সবার কাছে বাবার জন্য দোয়া চেয়ে মাইক্রোফোন ছাড়েন তিনি। 

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত লাকী আখন্দ শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যারাতে মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬১ বছর।

শনিবার সকালে পুরান ঢাকার আরমানিটোলায় প্রথম নামাজে জানাযা হয় কিংবদন্তি শিল্পী লাকি আখন্দের। আর তারপর তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। বেলা এগারোটা থেকে সোয়া একটা পর্যন্ত এখানে বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের সকল মাধ্যমের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদর্শন করা হয় তাকে। আর তারপর যোহরের নামাজের সময় লাশ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখানে বাদ যোহর তার নামাজে জানাযার পর দাফনের উদ্দেশ্যে মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় তাকে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!