• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাম দলের হরতাল, শাহবাগে আগুন জ্বালিয়ে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ০৯:৪৯ এএম
বাম দলের হরতাল, শাহবাগে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

ঢাকা: গ্যাসের দাম দুই দফা বাড়ানোর প্রতিবাদে বাম জোটের অর্ধদিবস হরতালের শুরুতে রাজধানীতে কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাজধানীর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রুটে যান চলাচল স্বাভাবিক ছিলো। রাজধানীবাসী প্রতিদিনের মতই তাদের গন্তব্যে সঠিক সময়ে পৌঁছতে পেরেছে।

হরতাল সমর্থকদের তেমন কোন পিকেটিং দেখা যায়নি। তবে ভোরে রাজধানীর শাহবাগ মোড় আগুন জ্বালিয়ে কিছুক্ষণ বিক্ষোভ করতে দেখা গেছে প্রগতিশীল ছাত্র জোট।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত বৃহস্পতিবার গ‌্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেওয়ার পর শুক্রবার সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা আলাদাভাবে এই হরতালের ঘোষণা দেয়। তাতে সমর্থন জানায় বিএনপিসহ আরও কয়েকটি দল।  

সকালে হরতালের শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে প্রগতিশীল ছাত্র জোটের কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে এসে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। 

এছাড়া সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কর্মীরা সকাল থেকে পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান এলাকায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে গ‌্যাসের দাম বৃদ্ধির বাতিলের দাবি জানায়।

প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক লাকী আক্তার জানান, তাদের এই হরতাল কর্মসূচি বেলা ১২ পর্যন্ত চলবে।

তিনি বলেন, ‘জনগণের মতামত উপেক্ষা করে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। সরকারের ভুল নীতির কারণে এবং দুর্নীতির বোঝা জনগণের ওপর চাপানোর অংশ হিসেবে গ্যাসের দাম বৃদ্ধির এই সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না।’

শাহবাগ থানার পরিদর্শক পেট্রোল শেখ আবুল বাশার বলেন, ‘সকাল ৬টা থেকে উনারা মিছিল করছেন। তবে কোনো সমস‌্যা হচ্ছে না।’

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আবাসিক গ্রাহকদের চুলায় ব‌্যবহারের গ‌্যাসের বিল দুই ধাপে ৫০ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে। আর যানবাহনে ব‌্যবহারের সিএনজির দাম বাড়ানো হয়েছে ১৪ শতাংশের বেশি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!