• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বার্সার সঙ্গে পাল্লা দিয়েই লড়বে পিএসজি: ডি মারিয়া


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১১, ২০১৭, ০৬:৩৪ পিএম
বার্সার সঙ্গে পাল্লা দিয়েই লড়বে পিএসজি: ডি মারিয়া

ঢাকা: চ্যাম্পিয়ন্স লীগে বার্সেলোনার বিপক্ষে লড়াই নিয়ে ভীত নন প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) আর্জেন্টাইন উইঙ্গার এ্যাঞ্জেল ডি মারিয়া এমনটাই মন্তব্য করেছেন। যদিও স্প্যানিশ চ্যাম্পিয়নদের বিপরীতে ফরাসি ক্লাবটির অতীত রেকর্ড খুব একটা সমৃদ্ধ নয়।

সর্বশেষ পাঁচ মৌসুমে দল দু’টি ছয় বার পরস্পরের মুখোমুখি হয়েছে। এতে বার্সাই কর্তৃত্ব বজায় রেখেছে। তারা পিএসজির কাছে হেরেছে একবার মাত্র । ২০১৩ ও ২০১৫ মৌসুমে দু’টি সেমি-ফাইনালেই বার্সার কাছে হেরেছে পিএসজি।

তবে ফ্রাঞ্চের রাজধানীতে আসন্ন লড়াইয়ে পিএসজি মানসম্পন্ন খেলা উপহার দিবে বলে আশা করছেন এলক্লাসিকোর অভিজ্ঞতা সম্পন্ন ডি মারিয়া। কাতালান দলে চার বছর খেলে এসেছেন তিনি। তার আশাবাদ বার্সাকে হটিয়ে প্রথমবারের মত ইউরোপীয় শিরোপা ঘরে তুলবে ফরাসি জায়ান্টরা।

মাদ্রিদের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্সাকে শুক্রবার তিনি বলেন, ‘দক্ষতা সম্পন্ন খেলোয়াড়ে পরিপূর্ণ পিএসজি। দলের জননন্দিত তারকা মার্কো ভেরাট্টিকে ভেড়ানোর চেস্টা করেছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এরা ক্লাবকে আলাদা কিছু এনে দেবে। তিনি যখন দলে ছিলেন না তখন একটি শূন্যতা তৈরী হয়েছিল। আমার মতে পিএসজি রিয়াল মাদ্রিদ ও বার্সার মত দলের বিপক্ষে অনায়াসে লড়াই করতে পারবে।’

অবশ্য বার্সাকে হারাতে হলে পিএসজিকে ‘এমএসএন’ খ্যাত মেসি সুয়ারেজ ও নেইমারকে প্রথমে প্রতিহত করতে হবে। এই দলটিকে সর্বশেষ লড়াইয়ে নাস্তানাবুদ করেছিলেন সুয়ারেজ ও নেইমার। ৫-১ গোলে এগিয়ে যাওয়া বার্সার পক্ষে ৫টি গোলই করেছিলেন এই দুই কাতালান তারকা। এবার স্বদেশী মেসি আতংকও যুক্ত হবে ডি মারিয়াদের বিপক্ষে।

বিষয়টি স্বীকার করে ডি মারিয়া বলেন, ‘বার্সায় অবশ্য অসাধারণ কিছু খেলোয়াড় রয়েছে। এই মুহুর্তে এমএসএন সেরা আক্রমনকারী। আর বাকীদের তুলনায় আলাদা বৈশিষ্টের অধিকারী লিও (মেসি)। আমার মতে তাকে থামাতেই গোটা দলের চেষ্টা সেকরতে হবে। তাকে যদি যাদুকরি কিছু প্রদর্শন করা থেকে বিরত রাখতে পারি তাহলে বাকীরা অনেকটাই অকার্যকর হয়ে যাবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!