• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বার্সেলোনাতেই খুশি মেসি: বাওজা


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৬:১৬ পিএম
বার্সেলোনাতেই খুশি মেসি: বাওজা

ঢাকা: একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবলার যিনি লা লিগা ক্লাব বার্সেলোনা এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক। মাত্র ২১ বছর বয়সেই মেসি বালোঁ দ’অর এবং ফিফা বর্ষসেরা খেলোয়াড় পুরস্কার দু’টির জন্য মনোনীত হন। পরের বছর তিনি প্রথমবারের মত বালোঁ দ’অর এবং ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন। এখনো পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলছেন তিনি। তবে সম্প্রতি তাকে নিয়ে শুরু হয়েছে নানা গুজব।

বিশেষ করে গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’তে প্রথম পর্বে প্যারিস সেইন্ট-জার্মেইর কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে মেসির বার্সেলোনা অনেকটাই পিছিয়ে পড়েছে। এদিকে ২০১৮ সালে বার্সেলোনার সাথে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। সে কারনে অনেকেই ধারণা করছেন মেসি হয়তবা বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন। তবে আর্জেন্টাইন কোচ অদূর ভবিষ্যতে এ ধরনের কোন সম্ভাবনাই দেখছেন না।

বার্সেলোনায় থাকতে পেরে দারুন খুশী লিয়নেল মেসি এবং আর্জেন্টিনার হয়ে একটি বিশ্বকাপ জিততে পারলে নিজেকে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবেন বলেই মনে করেন আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলের কোচ এডগার্ডো বাওজা।

২০১৬ সালের আগস্ট থেকে বার্সেলোনার জাতীয় দলের দায়িত্ব পালন করা ৫৯ বছর বয়সী বাওজা বলেছেন, বার্সেলোনায় পুরো পরিবার নিয়ে মেসি দারুন আনন্দে আছে। এটা সে সবসময়ই উপলব্ধি করে। অবশ্যই লিও যখন খুশী থাকে সেটা তার পারফরমেন্সে প্রভাব ফেলে। যেকোন খেলোয়াড়ের জন্যই মানসিক ভাবে শক্ত থাকাটা গুরুত্বপূর্ণ। একজন ফুটবলার যখন খেলে জয়ী হয় তখনই সে খুশী হয়।

বাওজা বলেন, বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি যেখানেই হোক না কেন, এটা সম্পূর্ণভাবে তার সিদ্ধান্ত। আমি শুধুমাত্র তাকে খেলতে দেখতে চাই, আর কিছু না। সে এমন এক ধরনের খেলোয়াড় যাকে সবসময়ই মাঠে দেখতে সবাই পছন্দ করে, মাঠের বাইরে নয়।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক ভাবে কোন শিরোপা সে পায়নি বলে তার অর্থ এই নয় যে সে বিশ্বের সেরা খেলোয়াড় না, সে বিপদজনক খেলোয়াড় না। আমরা সবাই পরবর্তী বিশ্বকাপ তার জন্যই জেতার চেষ্টা করছি। যাতে করে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে সে নিজেকে প্রমান করতে পারে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে আর্জেন্টিনা বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে। হাতে রয়েছে আরো চারটি ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!