• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বার্সেলোনার সংবাদপত্রে মেসি ‘ভূত’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১২, ২০১৮, ০৪:৪৫ পিএম
বার্সেলোনার সংবাদপত্রে মেসি ‘ভূত’

ফাইল ছবি

ঢাকা: এক দিন আগে ইতালিয়ান জায়ান্ট রোমা এফসির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এই হারে মেসি সুয়ারেজদের ট্রেবল জয়ের স্বপ্ন ভেঙে চুরমার। হারের জন্য বার্সা সুপার ষ্টার মেসিকেই দোষারফ করছে কাতালান সমর্থকরা। বার্সেলোনার সংবাদপত্রে মেসিকে ‘ভূত’ আখ্যা দেয়া হয়েছে। বাদ পড়েননি মেসির স্ত্রী আনাতোলা রোকুজ্জো।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছোট ছেলে সিরোর সঙ্গে একটি ছবি পোস্ট দিয়েছিলেন মেসির স্ত্রী আনাতোলা রোকুজ্জো। রোমার কাছে ৩-০ গোলে হারের পর সেই ছবির নিচে মেসির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ফলোয়াররা। নানা মন্তব্য করা হচ্ছে সেখানে। কেউ লিখেছেন, এটাই মেসির সবচেয়ে খারাপ পারফরম্যান্স। তাই এবার তাঁর অবসর নেয়ার সময় এসেছে। একজন লিখেছেন, মেসি শেষ হয়ে গিয়েছেন। এবার ফুটবল থেকে সরে দাঁড়ান।

মেসিকে সমালোচনায় বিদ্ধ করেছে বার্সেলোনার সংবাদমাধ্যমও। একটি সংবাদপত্রে মেসিকে ‘ভূত’ আখ্যা দেয়া হয়েছে। কারণ, রোমার ডিফেন্ডারদের সামনে তাঁকে খুঁজেই পাওয়া গেল না। নির্ধারিত ৯০ মিনিট যেন অদৃশ্যই ছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। একবারই গোলমুখী একটা শট নিয়েছিলেন, যা গিয়ে জমা হয় রোমা গোলকিপারের হাতে।

পাশাপাশি একটি সংবাদপত্রে এও লেখা হয়েছে, এই হারের পর আতঙ্কে রয়েছেন মেসি। তাঁর ভয়, তাঁকে টপকে ষষ্ঠ ব্যালন ডি’অর হয়তো ঝুলিতে পুরবেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোই। মেসি সমালোচিত হলেও এডি জেকোর প্রশংসা করেছে মিডিয়া। বার্সার বিরুদ্ধে রোমার প্রত্যাবর্তনকেও অপার্থিব বলে ব্যাখ্যা করা হয়েছে।

এই নিয়ে টানা তিনবার শেষ আটে উঠে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল বার্সেলোনা। ম্যাচ শেষে মিডফিল্ডার সের্জিও বুস্কেটস তো স্বীকার করেই নিলেন, রোমার আক্রমণাত্মক ফুটবলের কাছে হার মেনেছেন তাঁরা।

অধিনায়ক আন্দ্রে ইনিয়েস্তা বলেন, ‘খুব যন্ত্রণাদায়ক ঘটনা। কেউ আশা করেনি এভাবে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাবে। সত্যি বলতে কী আমরা কখনওই ম্যাচটাকে নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারিনি।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!