• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বালিয়াডাঙ্গীতে বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩


ঠাকুরগাঁও প্রতিনিধি জুলাই ২৪, ২০১৭, ০৬:৩৮ পিএম
বালিয়াডাঙ্গীতে বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩

ঠাকুরগাঁও: বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্বামপুর নয়াবন্দর গ্রামের খলিলুর রহমান (৫৫) নামে এক বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার করেছে স্থানীয় থানা পুলিশ। সোমবার (২৪ জুলাই) সকাল ১০টায় বিশ্বামপুর এলাকার এক বাঁশ ঝাড়ের পাশে তার লাশ উদ্ধারের কথা নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত মিজানুর রহমান।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হলেন- বিশ্বামপুর গ্রামের মরহুম গরসতুল্লাহ ওরফে বুতা খোলপার ছেলে ও স্থানীয় ইউপি সদস্যা অমেলা বেগমের স্বামী আব্দুস সুবহান (৪৮), একই গ্রামের ভানোর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম দানেশ আলীর ছেলে আকবর আলী (৪০) ও আজিজুর রহমানের ছেলে আব্দুর রহিম (৩০)।

পুলিশ ও পারবিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ভানোর ইউনিয়নে বিশ্বামপুর নয়াবন্দর গ্রামের ইদ্রীস আলীর ছেলে খলিলুর রহমান (৫৫) এর সাথে প্রতিবেশী কয়েকজনের সাথে জমি সংক্রান্ত নিয়ে বিরোধ চলছিল।

সোমবার সন্ধ্যায় উভয় পক্ষের লোকজন মিলে স্থানীয়ভাবে সালিস বৈঠকের সিদ্ধান্ত থাকায় এরই মাঝে গত রবিবার গভীর রাতে অজ্ঞাত মুঠোফোনে খলিলুর রহমানের ব্যবহৃত মুঠোফোনে তাকে পরিচিত ব্যক্তির পরিচয় দিয়ে বাড়ি থেকে প্রায় ২শ’ গজ পশ্চিম পাশে ব্রীজের কাছে ডেকে নেয়।

এরপর রাতে আর বাড়ি ফিরেনি খলিলুর রহমান। সোমবার সকালে স্থানীয় লোকজন তার বাড়ি হতে প্রায় ৮শ’ গজ দক্ষিণে এক বাঁশ ঝাড়ের পাশে এক বৃদ্ধের গলাকাটা লাশ দেখতে পেয়ে স্থানীয় থানা পুলিশে খবর দেয়। খলিলুর রহমানের ব্যবহৃত মুঠোফোনটি দুর্বৃত্তরা নিয়ে পালিয়েছে।

পুলিশ ঘটনাস্থলে এসে লাশ শনাক্ত করেন। পরে পরিবারের লোক এসে খলিলুর রহমানকে চিহ্নিত করেন। সোমবার সকাল ১০টায় পুলিশ খলিলুর রহমানের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে এলাকাবাসীরা জানান, প্রকৃত হত্যার ঘটনাটি উদ্ধার করতে হলে ওইরাতে কে বা কারা অজ্ঞাত মুঠোফোনে খলিলুর রহমানের ব্যবহৃত মুঠোফোনে কল দিয়ে কৌশলে ডেকে নিয়ে গিয়ে এই হত্যাযজ্ঞ ঘটনাটি ঘটিয়েছে তা গ্রামীণ ফোনের ভয়েস কল রেকডিং থেকে উদ্ধারের পর আসল হত্যার ঘটনাটি বেড়িয়ে আসবে বলে এলাকাবাসীরা ধারণা করেছেন।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান লাশ উদ্ধারের কথা নিশ্চিত করে বলেন, জমির বিরোধ নিয়ে দুর্বৃত্তরা খলিলুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করেছে বলে প্রাথিমকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!