• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাস শ্রমিকদের হাতে প্রধান শিক্ষক লাঞ্ছিত!


বাগেরহাট প্রতিনিধি জুন ১২, ২০১৮, ০৬:১৫ পিএম
বাস শ্রমিকদের হাতে প্রধান শিক্ষক লাঞ্ছিত!

প্রতীকী ছবি

বাগেরহাট: জেলার শরণখোলায় বাস মালিক সমিতির কথিক চেক পোস্টের কর্মচারীদের হাতে এক প্রধান শিক্ষকসহ তার পরিবারের সদস্যরা লাঞ্ছিত হয়েছেন।

মঙ্গলবার (১২ জুন) সকালে উপজেলার শরণখোলা-তাফালবাড়ি সড়কের চাল রায়েন্দা এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা সদরে অবস্থিত ঐতিহ্যবাহী রায়েন্দা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা মো. সুলতান আহমেদ গাজী এমন অভিযোগ করেন।

ওই প্রধান শিক্ষক বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি তার পরিবারের সদস্যদের নিয়ে একটি ইজিবাইকযোগে রায়েন্দা থেকে তাফালবাড়ি এলাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে চাল রায়েন্দা এলাকায় পৌঁছালে শরণখোলা-মোড়েলগঞ্জ মিনি বাস মালিক সমিতির স্থাপিত কথিত একটি চেক পোস্টের দু’জন কর্মচারী তাদের গতিরোধ করে।

এ সময় তিনি নিজের পরিচয় দিলেও তাকেসহ অন্যদের নাজেহাল করেন এবং অশ্লীল ভাষায় গালমন্দ করে প্রচন্ড রৌদ্রের মধ্যে রাস্তায় দাঁড় করিয়ে রাখেন ওই কর্মচারীরা। পরবর্তীতে তিনি নিরূপায় হয়ে ওই এলাকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহজাহান বাদল জোমাদ্দারকে বিষয়টি অবগত করলে মুক্তি মেলে তাদের।

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ বলেন, কথিত ওই চেক পোস্টের কর্মচারীদের হাতে গত কয়েক বছরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসংখ্য সামাজিক ব্যক্তিবর্গসহ অনেক নারীরা লাঞ্ছিত হয়েছেন। তিনি অনেকবার এর প্রতিবাদ করলেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেয়ায় মালিক সমিতির ইন্দনে ওই স্টাফরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে।

শরণখোলা থানার ওসি মো. কবিরুল ইসলাম বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে দেখার দায়িত্ব সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার। এছাড়া পুলিশ কোনো পদক্ষেপ নিলে মালিক সমিতি হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেন।

তবে, বাস মালিক সমিতির সভাপতি মো. শামীম আহসান পলাশ বলেন, ওই কর্মচারীদের দু’দিনের জন্য বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, বিষয়টি তিনি শুনেছেন। শিগগিরিই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!