• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাসসের সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী হামলা


বরগুনা প্রতিনিধি মে ১২, ২০১৭, ০১:৫৮ পিএম
বাসসের সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী হামলা

বরগুনা: জেলার আমতলীতে সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় আমতলী শহরের পুরাতন হাসপাতাল রোডে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বরগুনা জেলা সংবাদদাতা খায়রুল বাশার বুলবুলের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

এসময় সাংবাদিক বুলবুলের রেকর্ডীয় সম্পত্তিতে ঢুকে সন্ত্রাসী ইমাম তাকি ওরফে সানি তার দল বল নিয়ে প্রায় আধ ঘন্টা ভাঙচুর চালিয়ে সীমানা প্রাচীর (কাঠ ও টিনের তৈরি) ভেঙে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এদিকে এ ঘটনায় ব্যবস্থা গ্রহণে এবং তার বৈধ রেকর্ডিও সম্পত্তি নিস্কন্টক করার জন্য আমতলীর পৌর মেয়র উদ্যোগ নিয়েছেন। আমতলী প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট শাহাবুদ্দিন পান্নার সঙ্গে বুধবার রাতে এ ব্যাপারে মুঠোফোনে ঢাকা থেকে কথা বলেছেন পৌর মেয়র মতিয়ার রহমান।

পৌর মেয়রের বরাত দিয়ে প্রেসক্লাব সভাপতি জানিয়েছেন, শুক্রবার (১২ মে) আমতলী পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনের প্রধানরা যাতে বিষয়টি নিস্পত্তি করতে পারেন মেয়র সে উদ্যোগ নিচ্ছেন। এ কারণে আইনী পদক্ষেপ নেয়া থেকে সাংবাদিকরা দুই দিনের জন্য অপেক্ষা করবেন।

বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন, আমতলীর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি জিএম দেলওয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) নুরুল ইসলাম বাদলসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা এ উদ্যোগ সম্পর্কে অবহিত হয়েছেন বলে আমতলী প্রেসক্লাব সূত্র নিশ্চিত করেছে।

আমতলী, তালতলী ও বরগুনা সদর সার্কেলের দায়িত্বরত সিনিয়র এএসপি আ. ওয়ারেসের উদ্যোগে আমতলীর ইউএনও মো. মুশফিকুর রহমান বিষয়টি নিয়ে আমতলী প্রেসক্লাব ও রিপোর্টর্স ইউনিটির সাংবাদিক, জেলা পরিষদ সদস্য মনিরুল ইসলাম খান দুলাল এবং অভিযুক্তর পক্ষে ও সানীর মা সেলিনা বেগম এবং স্ত্রী সেতু বেগমের সাথে বুধবার বিকেলে বৈঠক করেন। সেখানে সেলিনা বেগম ও সেতু বেগমের খারাপ আচরণে বৈঠকে কোন সিদ্ধান্ত হয়নি বলে জেলা পরিষদ সদস্য মনিরুল ইসলাম খান জানিয়েছেন।

উল্লেখ্য, এ অঞ্চলের অন্যতম শীর্ষ সন্ত্রাসী আসাদের আপন মামাতো ভাই ইমাম তাকি সানি তার ঘনিষ্ট সহযোগি। আমতলী উপজেলার গুলিশাখালীর আসাদ আমতলী শহরে এসে সানির বাসায় থাকতো বলে প্রতিবেশীসহ একাধিক সূত্র  নিশ্চিত করেছে। বর্তমানে বরগুনার আলোচিত এনজিও কর্মী ইদি আমিন হত্যাকান্ডের প্রধান আসামী আসাদ গ্রেফতার হয়ে কারাগারে আছে। তার বিরুদ্ধে আমতলী থানায় সন্ত্রাসী কার্যকলাপের একাধিক মামলা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!