• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বাহুবলী নয়, রোবট’ই সবচেয়ে ব্যয়বহুল ছবি


বিনোদন ডেস্ক নভেম্বর ২২, ২০১৬, ০১:২৫ পিএম
বাহুবলী নয়, রোবট’ই সবচেয়ে ব্যয়বহুল ছবি

ঢাকা: ভারতীয় ছবির ইতিহাসে অন্যতম ব্যবসাসফল চলচ্চিত্র ‘বাহুবলী’ নয়, বরং ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি ব্যয় করা ছবি হিসেবে নাম লেখাতে যাচ্ছে বলিউড সুপারস্টার অক্ষয় কুমার ও দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত অভিনীত আসন্ন সিনেমা ‘রোবট ২’।  

অন্তত এমন তথ্যই জানালো ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’। সংবাদে বলা হয়েছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে ‘বাহুবলী’র নাম শোনা গেলেও সবচেয়ে ব্যয়বহুল ছবি হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে রজনী-অক্ষয়ের মুক্তির প্রতীক্ষায় থাকা বহুল আকাঙ্ক্ষিত ছবি ‘রোবট ২’। কারণ ছবিটি পুরোটাই হলিউড লেভেলে নির্মাণ করা হচ্ছে। 

‘বাহুবলী’ থেকে শুধু টেকনিক্যাল মানই উন্নত নয় রোবটের বরং ভিএফএক্স, মিউজিকে নতুনত্ব, কাস্টিং থেকে একেবারে সব ধরনের কলাকুশলিরাও বেশির ভাগ হলিউডের। অন্যদিকে ছবি আছে দুই সুপারস্টার রজনীকান্ত ও অক্ষয় কুমার।  

২০১০ সালের সবচেয়ে আলোচিত ভারতীয় ছবিগুলোর মধ্যে প্রথম দিকে জায়গা করে নেয় দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ও ঐশ্বরিয়া রাই অভিনীত ছবি ‘রোবট’। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে দীর্ঘ ছয় বছর পর নির্মাণ হচ্ছে ছবিটির সিক্যুয়াল। এরইমধ্যে ছবির শুটিং প্রায় শেষের দিকে। তাই শিগগিরই ছবিটির প্রথম লুক দেখাতে যাচ্ছেন নির্মাতা এস শঙ্কর।

অন্যদিকে নির্মাতাসূত্রের খবরে জানা গেছে, ছবিতে বিধ্বংসী লুকে দেখা মিলবে অক্ষয় কুমারের। রোবটের প্রথম সিক্যুয়ালে রজনীকান্ত যেমন বিজ্ঞানীর চরিত্রে ছিলেন, এবারও তেমন চরিত্রেই দেখা যাবে তাকে।

রোবট ২’-এ অভিনয়ের কথা ছিল হলিউডের সুপারস্টার অভিনেতা আর্নল্ড শোয়ের্জনেগারের। কিন্তু বাজেট না কুলালে শেষ পর্যন্ত তাকে বাদ দিয়ে নির্মাতা অক্ষয় কুমারকে কাস্ট করেন। কিন্তু তারপরেও এই ছবির সাথে কাজ করছেন ওয়েটা ওয়র্কশ, মেকআপ আর্টিস্ট সিয়ান ফুট। যারা নিয়মিত হলিউডের সিনেমায় কাজ করেন।

এ আর রহমানের সংগীত পরিচালনায় ছবিতে রজনীকান্তের হিরোইন হিসেবে দেখা যাবে অ্যামি জ্যাকসনকে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!