• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাড়লো উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট


বগুড়া প্রতিনিধি মে ২২, ২০১৭, ০৫:৫২ পিএম
বাড়লো উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট

বগুড়া: উত্তরাঞ্চলে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ানো হয়েছে। সড়ক-মহাসড়কে যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে ডাকা এ ধর্মঘট ৭২ ঘণ্টা করা হয়েছে।

আজ সোমবার (২২ মে) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ড ভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আবদুল মান্নান এ ঘোষণা দেন।

রোববার (২১ মে) শুরু হওয়া এই ধর্মঘট বুধবার (২৪ মে) সকাল পর্যন্ত চলবে। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল মঙ্গলবার সকাল ছয়টা থেকে ধর্মঘট প্রত্যাহারের কথা ছিল।

এদিকে, ধর্মঘটের কারণে আজ দ্বিতীয়দিনের মতো উত্তরবঙ্গ থেকে সারাদেশে খাদ্যশস্য ও সবজি সরবরাহ বন্ধ রয়েছে।

সাত দফা দাবিগুলো হলো, পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বিভিন্ন স্থানে ওজন মাপার জন্য স্থাপিত ওজন স্টেশনের ওয়েট স্কেলের নামে বেপরোয়া চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, চালকদের লাইসেন্স নবায়নে হয়রানি বন্ধ এবং সহজ শর্তে নতুন লাইসেন্স প্রদান, ট্রাক, ট্যাংক লরি, কাভার্ড ভ্যান ও পিকআপে বাম্পার, সাইড অ্যাঙ্গেল ও হুক অপসারণের সরকারি আদেশ প্রত্যাহার, পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের ট্যাক্স টোকেন, ফিটনেস ও রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ এবং দুর্ঘটনা বন্ধে মহাসড়কে সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধে ব্যবস্থা নেয়া।

বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল অনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কেএম লায়েক আলী গণমাধ্যমকে বলেন, ধর্মঘটের কারণে উত্তরবঙ্গ থেকে সারাদেশে ধান-চাল সরবরাহ বন্ধ রয়েছে। এতে সরবরাহ ঘাটতির কারণে চালের দাম আরও বাড়তে পারে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!