• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাড়ি যেতে চাওয়ায় গৃহকর্মীকে নির্যাতন


চাঁদপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০১৬, ১২:৩৬ এএম
বাড়ি যেতে চাওয়ায় গৃহকর্মীকে নির্যাতন

ঈদে বাড়ি যেতে চাওয়ায় চাঁদপুর থেকে নেওয়া শিশু গৃহকর্মীকে গাজীপুরের একটি বাসায় মারধর করে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজার থেকে মোস্তফা সরদারকে আটক করা হয় বলে জানান হাইমচর থানার পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর। গুরুতর জখম জান্নাত (৯) বাংলাবাজারের বেড়িবাঁধ এলাকার মিন্টু মাতব্বরের মেয়ে। তাকে প্রথমে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দীপন দে বলেন, জান্নাতের শরীরের বিভিন্ন স্থানে গরম খুন্তিজাতীয় কোনো কিছুর আঘাতে ক্ষত সৃষ্টি হয়েছে। তার মাথায় বড় ক্ষত রয়েছে। জান্নাতের সুস্থ হতে ১৫-২০ দিন সময় লাগবে বলে চিকিৎসক জানান। জান্নাতের মা ফিরোজা বেগম সাংবাদিকদের বলেন, তার স্বামী মিন্টু মাতব্বর পাঁচ সন্তানসহ পরিবার ছেড়ে অনেক আগেই চলে গেছেন। কোথায় গেছেন সে সম্পর্কে ফিরোজা কিছু বলতে চাননি।

বছর খানেক আগে ফিরোজার খালাত ভাই মোস্তফা সরদার গাজীপুরের জয়দেবপুরে ওমর ফারুক নামে এক ব্যক্তির বাসায় জান্নাতকে কাজ করার জন্য নিয়ে যায় বলে ফিরোজা জানান। জান্নাত সাংবাদিকদের বলেছে, কদিন আগে সে ঈদের আগে বাড়ি আসতে চাইলে ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগম তাকে মারধর করে। কদিন পরে আবার বাড়ির কথা বললে তার মাথা টাইলসের সঙ্গে ঠুকে দেয় এবং গরম খুন্তি দিয়ে মারধর করে।

বুধবার রাতে মোস্তফা সরদার জান্নাতকে বাংলাবাজারের বেড়িবাঁধের বাসায় নিয়ে আসেন বলে জানান তার মা ফিরোজা বেগম। পরিদর্শক (তদন্ত) আলমগীর বলেন, পুলিশ বাদী হয়ে একটা জিডি করে আসামি ধরার চেষ্টা শুরু করেছে। তাছাড়া ফিরোজা বেগম বাদী হয়ে হাইমচর থানায় শিশুনির্যাতন ও দমন আইনে তিনজনকে আসামি করে মামলা করেছেন।

তিন আসামি হলেন আটক মোস্তফা সরদার, গাজীপুরের গৃহকর্তা ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগম।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!