• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাড়ির আঙিনায় চিরনিদ্রায় বীরপ্রতীক কাকন বিবি


সিলেট ব্যুরো ও সুনামগঞ্জ প্রতিনিধি মার্চ ২২, ২০১৮, ১১:০৬ পিএম
বাড়ির আঙিনায় চিরনিদ্রায় বীরপ্রতীক কাকন বিবি

ঢাকা : চিরনিদ্রায় শায়িত হলেন বীরাঙ্গনা ও বীরপ্রতীক নূরজাহান কাকন বিবি। বৃহস্পতিবার (২২ মার্চ) বিকালে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের জিরাগাঁও গ্রামের নিজ বাড়ির আঙিনায় রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

এর আগে দুপুরে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নেওয়া হয় গ্রামের বাড়িতে। এ সময় তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। সুনামগঞ্জসহ সিলেট বিভাগের মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার মানুষ শেষবারের মতো তাকে দেখতে বাড়িতে ভিড় জমান।

গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কাকন বিবি। গতকাল সকালে হাসপাতাল কর্তৃপক্ষ ও স্থানীয় মুক্তিযোদ্ধারা তার মরদেহে শ্রদ্ধা জানান। এরপর তার কফিন নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি। গতকাল বেলা সাড়ে ৩টায় লক্ষ্মীপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের মাঠে তার জানাজা হয়। এর আগে প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল­াহ খান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিস আলী বীরপ্রতীক মুক্তিযোদ্ধা হিসেবে তার মরদেহে রাষ্ট্রীয় সম্মান জানান। পরে মরদেহ নিয়ে যাওয়া হয় তার নিজের বাড়িতে। এ সময় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বাড়ির আঙিনায় তাকে দাফন করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!